মেইন ম্যেনু

দুই নির্মাতাসহ ভারতে আসছেন লিওনার্দো ডি ক্যাপ্রিও

চার দিনের সফরে চলতি মাসের শেষ সপ্তাহে একটি ডকু ফিল্ম নির্মাণের কাজে ভারতের দিল্লীতে আসতে চলেছেন হলিউডের অন্যতম জনপ্রিয় ‌টাইটানিক ‘খ্যাত অভিনেতা লিওনার্দো দ্য ক্যাপ্রিও। এ সময় তার সাথে থাকবেন বলে কথা রয়েছে বিশ্বখ্যাত দুই নির্মাতা মার্টিন স্করসেস ও কোয়ান্টিন টারান্টিনো।

জানা গেছে, ভারতের মেট্রো শহরগুলির মধ্যে সবচেয়ে দূষিত শহর দিল্লী। পরিবেশ দূষণের কারণে প্রতিদিন সেখানে অন্তত ৮০জন মানুষের মৃত্যু হয়। আর এসব বিষয় নিয়েই নির্মাণ হতে যাচ্ছে তথ্যচিত্রটি। তথ্যচিত্রটির মূল যোগসূত্র পরিবেশবিদ সুনিতা নারাইন। পদ্মশ্রী পাওয়া পরিবেশবিদ সুনিতা নারেইনের কাজ কর্মের উপর জোর দিয়েই এবঙ এসব বিষয়ই নাকি থাকবে তাদের ডকুফিল্মে। কারণ পরিবেশের জন্য সুনিতার অবদানকে কাজের মাধ্যমে শ্রদ্ধা জানাতেই ভারতে আসবেন পৃিথবীখ্যাত দুই নির্মাতা মার্টিন স্কর্সেস ও কোয়ান্টিন টারান্টিনোসহ অভিনেতা লিওনাের্দা দ্য ক্যাপ্রিও।

২০০৭ সালে লিওনার্দো প্রথম তথ্যচিত্র ‌ইলেভেন্থ আওয়ার’ প্রযোজনা করেছিলেন। জলবায়ু পরিবর্তনের উপর তৈরি হতে যাওয়া এই তথ্যচিত্রটির নাম শোনা না গেলেও দ্বিতীয়বারের মত এটিও প্রযোজনা করছেন লিওনার্দো।

উল্লেখ্য, দুর্দান্ত অভিনয় করার পরও কখনো একাডেমি অ্যাওয়ার্ড ভাগ্যো জুটেনি ‘টাইটানিক’ খ্যাত অভিনেতা লিওনার্দো ডিক্যাপ্রিওর। কিন্তু এবার হয়তো অনেকেই ধারনা করছেন যে, অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের খরা ঘুচতে পারে তার। তেমনই সম্ভাবনা উঁকি মারছে ডিক্যাপ্রিওর অভিনয় দেখে। সম্প্রতি অস্কারপ্রাপ্ত অভিনেতা আলেহান্দ্রো গঞ্জালেস ইনারিতুর ‘দ্য রেভেনেন্ট’ চলচ্চিত্রের দ্বিতীয় ট্রেইলার প্রকাশ করেছে ফক্স স্টুডিও। আর এ ট্রেলারেই ডি ক্যাপ্রিও দেখাচ্ছেন তার জাদু। আগামী বছরে লিওনার্দোর এই ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।



(পরের সংবাদ) »