মেইন ম্যেনু

দুই রকম বাংলাদেশ চোখে পড়ছে : তসলিমা

বাংলাদেশের নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন দেশের বর্তমান অবস্থার আলোকে বাংলাদেশকে দুই রকম দেখছেন। একপক্ষ আতংকে তটস্থ ও অন্যপক্ষ রিলাক্সড। শনিবার রাত ৯ টা ৪২ মিনিটে নিজের ফেসবুকে এক স্ট্যাটাসে তিনি এই অভিমত জ্ঞাপন করেন। নিন্মে তসলিমার স্ট্যাটাসটি হুবহু তুলে দেওয়া হলো।

“দু’ রকম বাংলাদেশ চোখে পড়ছে। এক বাংলাদেশ আতংকে তটস্থ। হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ধর্মগুরুরা কোপ খেয়ে মরছে। ইসলাম নিয়ে দু’কথা উচ্চারণ করলেই সে যেই হোক আততায়ীরা তাকে কুপিয়ে মেরে ফেলছে।

কবিতা ভালোবাসো, সেতার বাজাও, সমকামীর অধিকার মানো, কেউ জানে না কার ঘাড়ে কখন কোপ পড়বে। প্রগতির পক্ষের বই প্রকাশ করলে চাপাতি খেয়ে মরতে হবে। ভয়ংকর বীভৎস জল্লাদদের হাত থেকে দেশকে এবং নিজেদেরকে বাঁচাতে চেষ্টা করছে সুস্থ সচেতন মানুষ। এই বাংলাদেশ প্যানিক।

আরেক বাংলাদেশ রিলাক্সড। মোটেও চিন্তিত নয় ইসলামি খুন নিয়ে। তারা দামি গাড়ি চালাচ্ছে, দামি বাড়িতে থাকছে, দামি খাবার খাচ্ছে, দামি ক্লাবে যাচ্ছে। ফরেন ট্রিপেও সুযোগ পেলে চলে যাচ্ছে। নাচছে, গাইছে, হৈ হল্লা করছে, আনন্দ করছে। নিজেদের আরাম আয়েশ, সাজগোজ, পয়সাকড়ি নিয়ে ভীষণ ব্যস্ত। তারা মনে করে তাদের ঘাবড়ানোর কিছু নেই। কারণ তারা খাঁটি মুসলমান ,তারা বিশ্বাস করে ইসলাম শান্তির ধর্ম।”