মেইন ম্যেনু

দুদকের মামলায় এমপি বদির বিচার শুরু

অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় কক্সবাজার-৪ আসনের সরকার দলীয় সংসদ সদস্য (এমপি) আবদুর রহমান বদির বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। অভিযোগ গঠনের ফলে এ মামলার বিচার শুরু হয়েছে।

ঢাকার তৃতীয় বিশেষ জজ আবু আহম্মেদ জমাদ্দার মঙ্গলবার এ অভিযোগ গঠন করেন। অভিযোগ গঠনের সময় এমপি বদি নিজেকে নিদোর্ষ দাবি করে ন্যায় বিচার দাবি করেন।

এর আগে ১৯ আগস্ট এ মামলার অভিযোগ গঠন শুনানি হয়। আদালত আদেশের জন্য রবিবার নির্ধারিত দিন ধার্য করেন।

আদালতে বদির আইনজীবী মামলার দায় থেকে অব্যাহতির আবেদন করে শুনানি করেন। অন্যদিকে দুদকের আইনজীবী অভিযোগ গঠনের জন্য শুনানি করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত আদেশের জন্য ৮ সেপ্টেম্বর দিন র্ধায করেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, আব্দুর রহমান বদি জ্ঞাত আয়বহির্ভূত ১০ কোটি ৮৬ লাখ ৮১ হাজার ৬৬৯ টাকা মূল্যমানের সম্পদ গোপন করে মিথ্যা তথ্য প্রদান করেছেন। এ ছাড়া অবৈধভাবে অর্জিত সম্পদের বৈধতা দেখানোর জন্য কমমূল্যে সম্পদ ক্রয় দেখিয়ে এক কোটি ৯৮ লাখ তিন হাজার ৩৭৫ টাকা বেশি মূল্যে বিক্রি দেখানোর অভিযোগে দুদকের উপ-পরিচালক মো. আব্দুস সোবহান রমনা থানায় ২০১৪ সালের ২১ আগস্ট মামলাটি করেন। এরপর ২০১৫ সালের ৭ মে দুদকের উপ-পরিচালক মো. মঞ্জুর মোর্শেদ আদালতে বদির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।