মেইন ম্যেনু

দুর্গাপুরে সড়ক অবরোধ, মানববন্ধন ও সমাবেশ

নেত্রকোনার দুর্গাপুর উপজেলার ঝাঞ্জাইল বাজারের বিশিষ্ট ব্যবসায়ী গোবিন্দ দেবনাথ ও তার ছেলে রনি দেবনাথের উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে কাকৈরগড়া ইউনিয়ন আওয়ামীলীগ ও স্থানীয় ব্যাবসায়ীদের আহবানে ১ঘন্টা ব্যাপি সড়ক অবরোধ, মানববন্ধন ও সমাবেশ অনুষ্টিত হয় মঙ্গলবার বিকেলে।

জানাযায়, গত রবিবার ৬নং কাকৈরগড়া ইউনিয়নে আওয়ামীলীগের ইউনিয়ন পর্যায়ের নির্বাচনকে কেন্দ্র করে পরাজিত প্রার্থী তার লোকজন নিয়ে স্থানীয় ব্যাবসায়ী ও আওয়ামীলীগ নেতা গোবিন্দ দেবনাথ এর দোকানপাট এবং বাসাবাড়ীতে হামলা চালায়।

এতে গুরুতর আহত হয় গোবিন্দ দেবনাথ ও তার ছেলে রনি দেবনাথ। এরই প্রতিবাদে জাড়িয়া-ঝাঞ্জাইল মড়াসড়ক ১ঘন্টা ব্যাপি অবরোধ ও মানববন্ধন করা হয়। পরবর্তিতে কাকৈরগড়া ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি বাচ্চু তালুকদার এর সভাপতিত্বে অন্যন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সহঃ সভাপতি ওসমান গনি তালুকদার, উপাধ্যক্ষ রেমন্ড আরেং, আওয়ামীলীগ নেতা শাহ্ কুতুব উদ্দীন তালুকদারঅধ্যাপক লিয়াকত আলী, কামাল পাশা, উপজেলা কৃষকলীগ সভাপতি আব্দুল্লাহ হক, সুজন সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, আহত রনি দেবনাথ, অধ্যাপক এম.এ গনি প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমান উপজেলা চেয়ারম্যান এমদাদুল হক খান এর নেতৃত্বে মোখলেছ খান, মতিন খান, মহিম উদ্দিন আহম্মেদ সোহাগ, মতি মিয়া সহ কতিপয় দুর্বৃত্তরা যাদের উপর হামলা চালিয়ে গুরুতর আহত করেছে, তারা আমাদেরই সন্তান। আমরা প্রশাসনকে বলতে চাই, সংখ্যালঘুদের উপর হামলা, আর সহ্য করবোনা। দুর্বৃত্তদের অনতিবিলম্বে গ্রেফতার করে বিচারের আওতায় আনুন, নয়তো পরবর্তিতে বিভিন্ন কর্মসুচীর মাধ্যমে আমাদের দাবী আদায় করা হবে।

উল্লেখ্য: গত সোমবার সকাল ১১টায় দুর্গাপুর পৌর শহরে একই দাবীতে উপজেলা আওয়ামীলীগ, হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদ, ব্যাবসায়ী সমিতির ডাকে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।