মেইন ম্যেনু

দুর্নীতিবিরোধী ছবি পাঠিয়ে জিতে নিন পুরস্কার

আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস ২০১৫ উদযাপন উপলক্ষে দুর্নীতিবিরোধী আলোকচিত্র প্রতিযোগিতার আয়োজন করেছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। প্রতিযোগিতার বিষয় ‘দুর্নীতি ও এর নেতিবাচক প্রভাব’। প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য প্রেরিত আলোকচিত্রে প্রতিযোগীর দৃষ্টিতে দুর্নীতির চিত্র অথবা দুর্নীতি প্রতিরোধে করণীয় বিষয়ের প্রতিফলন থাকতে হবে। আলোকচিত্র পাঠানোর শেষ তারিখ ০৫ নভেম্বর ২০১৫।

বুধবার বিকেলে সংহঠনের পক্ষে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, যে কোনো বয়স ও পেশার বাংলাদেশি নাগরিক এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। প্রথম বিজয়ী তিনজনকে সনদ ও ক্রেস্টসহ যথাক্রমে ৫০, ৩০ ও ২০ হাজার টাকা পুরস্কার প্রদান করা হবে। এছাড়া বিশেষ সম্মাননা হিসেবে মোট ২০টি আলোকচিত্রের জন্য প্রত্যেক প্রতিযোগীকে সনদসহ ৩,০০০ টাকা করে দেয়া হবে।

একজন প্রতিযোগী ডিজিটাল (জেপিইজি) ফরম্যাটে কমপক্ষে ৩২৬৪*২৪৪৮ পিক্সেল রেজুলেশন বিশিষ্ট প্রতিটি সর্বোচ্চ ২ মেগাবাইট সাইজবিশিষ্ট সর্বোচ্চ ৩টি আলোকচিত্র পাঠাতে পারবেন। মৌলিক এই আলোকচিত্র অন্য কোন প্রতিযোগিতায় জমা দেয়া হয়নি, অন্য কোথাও প্রকাশিত হয়নি এবং অন্যকে দিয়ে ধারণ করা হয়নি- এই মর্মে একটি অঙ্গীকারনামা আলোকচিত্রের সাথে সংযুক্ত করতে হবে। পরবর্তীতে অঙ্গীকারনামা অসত্য প্রমাণিত হলে উক্ত পুরস্কার বাতিল হবে এবং পুরস্কার হিসেবে প্রাপ্ত অর্থ, ক্রেস্ট ও সনদ টিআইবি’ কে ফেরত দিতে হবে। সহিংসতা, বর্ণবাদি কিংবা অশ্লীল দৃশ্য সম্বলিত আলোকচিত্র বাতিল করা হবে। প্রতিটি আলোকচিত্রের সাথে সর্বোচ্চ ২০০ শব্দের মধ্যে একটি ক্যাপশন দিতে হবে। মোবাইল ফোনের মাধ্যমে ধারণকৃত আলোকচিত্রও প্রতিযোগিতায় পাঠানো যাবে। প্রেরিত সকল আলোকচিত্র টিআইবি সংরক্ষণ, প্রচার ও প্রদর্শনীতে ব্যবহার করতে পারবে।

আলোকচিত্রের সঙ্গে এক কপি পাসপোর্ট সাইজ ছবি, জাতীয় পরিচয়পত্র/শিক্ষা প্রতিষ্ঠানের প্রত্যয়নপত্র অথবা পাসপোর্টের ফটোকপি, যোগাযোগের পূর্ণ ঠিকানা ও ফোন নম্বরসহ ইমেইল করতে হবে: [email protected] এই ঠিকানায়। সিডি বা ডিভিডি করেও আলোকচিত্র পাঠানো যাবে এই ঠিকানায়: দুর্নীতিবিরোধী আলোকচিত্র প্রতিযোগিতা ২০১৫, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি), মাইডাস সেন্টার, লেভেল- ৪ ও ৫, বাড়ি- ০৫ সড়ক -১৬ (নতুন), ২৭ (পুরাতন), ধানমন্ডি, ঢাকা-১২০৯ এই ঠিকানায় পাঠাতে হবে। এ বিষয়ে ৯১২৪৭৮৮-৮৯ , ৯১২৪৭৯২, ০১৭১১৪০৫১৪৮ নম্বরে ফোন করে এবং www.ti-bangladesh.orgwww.facebook.com/TIBangladesh এ ভিজিট করে বিস্তারিত জানা যাবে।