মেইন ম্যেনু

দু’সপ্তাহ মাঠের বাইরে যুবরাজ

আইপিএলের নবম আসর শুরু হতে যাচ্ছে শনিবার (৯ এপ্রিল)। আর এবারের আসরে সানরাইজার্স হায়দারাবাদ ৭ কোটি টাকায় যুবরাজ সিংকে কিনে নিয়েছে। তবে চোট পাওয়ার কারণে তার আইপিএল-এ অংশ নেওয়া নিয়ে তৈরি হয়েছে সংশয়।

এ প্রসঙ্গে সানরাইজার্সের কোচ টম মুডি বলেন, ‘সপ্তাহ দুয়েকের জন্য যুবরাজ মাঠের বাইরে চলে গিয়েছেন। তবে তা আরও বাড়তে পারে কি না -আমরা জানি না।’

ইনজুরির ফলে কমপক্ষে দুই সপ্তাহ যুবরাজ আইপিএল-এ উপস্থিত থাকতে পারবেন না। আর এই অলরাউন্ডারকে অনুপস্থিতি দলে অবশ্যই প্রভাব ফেলবে বলে মনে করেন কোচ। কেননা, সে শুধু ব্যাট হাতেই ম্যাচ জেতানোর সক্ষমতা রাখেন না, বল হাতেও তিনি সমান দক্ষ। তার মতো একজন ক্রিকেটার দলে থাকা অবশ্যই যে কোন দলের জন্য গুরুত্বপূর্ণ।

টি২০ বিশ্বকাপে সুপার টেনের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে আকস্মিক ইনজুরিতে পড়েন যুবরাজ। ওই ম্যাচে বল হাতে অস্ট্রেলিয়ান অধিনায়ককে আউট করেছিলেন যুবরাজ। এ ছাড়া ব্যাট হাতে করেছিলেন ২১ রান। যা ভারতের জন্য ওই মুহূর্তে বেশ গুরুত্বপূর্ণ ছিল। ওই ম্যাচেই ব্যাটিং করার সময় গোঁড়ালিতে আঘাত পেয়েছিলেন তিনি। ফলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেমিফাইনালের ম্যাচেও খেলতে পারেননি তিনি।