মেইন ম্যেনু

দেবহাটায় প্রাথমিক শিক্ষা সমাপনী মডেল টেষ্ট পরীক্ষা ২০১৫ সম্পন্ন

দেবহাটা উপজেলা শিক্ষা অফিসের সার্বিক তত্ত্বাবধানে সারাদেশের ন্যায় দেবহাটা উপজেলায় প্রাথমিক শিক্ষা সমাপনী মডেল টেষ্ট ২০১৫ সুষ্টু ও সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। গত ৮ অক্টোবর থেকে শুরু হওয়া উক্ত পরীক্ষা শনিবার ১০ অক্টোবর শেষ হয়েছে।

প্রাথমিক শিক্ষা অফিস সূত্র জানায়, দেবহাটা উপজেলার মোট ১৩ টি উপকেন্দ্রে অনুষ্ঠিত উক্ত পরীক্ষায় ২ হাজার ৮৬ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে। তার মধ্যে ৯৫২ জন এবং মেয়ে ১১৩৪ জন। মুসলিম ছাত্র-ছাত্রীর সংখ্যা ১৭৬৮ ও হিন্দু ছাত্র-ছাত্রীর সংখ্যা ৩১৮ জন। উপজেলার মোট ৫৯ টি সরকারী প্রাথমিক বিদ্যালয়, ১ টি নন রেজিঃ বেসরকারী প্রাথমিক বিদ্যালয়, এনজিও বিদ্যালয় ৮ টি ও কেজি স্কুল ৪ টি মোট ৭২ টি স্কুল এই পরীক্ষায় অংশগ্রহন করে।

গত ৪ অক্টোবর থেকে শুরু হওয়া পরীক্ষা থেকে শনিবার শেস হওয়া পরীক্ষাগুলো দেবহাটা উপজেলা শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদিন, সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা দেবাশীষ সিংহ ও সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সোহাগ হোসেন সার্বিক তদারকী করেন।

পরীক্ষায় কোন ছাত্র-ছাত্রী বহিষ্কার বা কোন অপ্রীতিকর ঘঁনার সংবাদ পাওয়া যায়নি। উপজেলা শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদিন জানান, অত্যন্ত সুন্দর ও শান্তিপূর্ন পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কোন বহিষ্কার বা কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার জন্য তিনি সকল শিক্ষকসহ তার দপ্তরের সকল কর্মকর্তা ও সার্বিকভাবে উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানান।