মেইন ম্যেনু

দেবহাটায় বিসর্জনের মধ্য দিয়ে দূর্গাপুজা শান্তিপূর্নভাবে সমাপ্ত, হয়নি মিলনমেলা

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গাপূজা দেবহাটা উপজেলা ও থানা প্রশাসন সহ সকল আইনশৃঙ্খলা বাহিনীর নিরবিচ্ছিন্ন তৎপরতার কারনে শান্তিপূর্ন ও সৌহাদ্যপূর্নভাবে শুক্রবার শেষ হয়েছে।

উপজেলার ২০ টি পূজা মন্ডপে সকল শ্রেনী পেশার মানুষের উপস্থিতিতে আনন্দঘন পরিবেশে পূজা উদযাপন করা হয়েছে। পূজা উপলক্ষ্যে প্রশাসনের পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ মন্ডপগুলো পরিদর্শন করেন এবং সহায়তা প্রদান করেন।

সাবেক স্বাস্থ্যমন্ত্রী, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সংসদ সদস্য ডাঃ রুহুল হক, জেলা পরিষদ প্রশাসক সাবেক এমপি মুনসুর আহমেদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গনি, উপজেলা নির্বাহী কর্মকর্তা তহমিনা খাতুন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি মুজিবর রহমান, সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনি সহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা প্রতিদিনই পূজামন্ডপ পরিদর্শন করা সহ সার্বিক মনিটরিং করেন।

এবছর উপজেলার ৫ টি ইউনিয়নে যে ২০ টি পূজা মন্ডপে দূর্গাপূজা অনুষ্ঠিত হলো সেগুলো হলো কুলিয়া ইউনিয়নের বহেরা দূর্গাপূজা মন্ডপ, কুলিয়া ঘোষপাড়া দূর্গাপূজা মন্ডপ, শ্যামনগর পশ্চিমপাড়া দূর্গাপূজা মন্ডপ, বালিয়াডাঙ্গা দূর্গাপূজা মন্ডপ, হিজলডাঙ্গা দূর্গাপূজা মন্ডপ, শ্যামনগর পূর্বপাড়া দূর্গাপূজা মন্ডপ ও সুবর্নাবাদ দূর্গাপূজা মন্ডপ, পারুলিয়া ইউনিয়নের সন্ন্যাসখোলা সার্বজনীন দূর্গাপূজা মন্ডপ, উত্তর পারুলিয়া চারা বটতলা দূর্গাপূজা মন্ডপ, দক্ষিন পারুলিয়া জেলেপাড়া দূর্গাপূজা মন্ডপ, নোড়ারচক দূর্গাপূজা মন্ডপ, বড়শান্তা দূর্গাপূজা মন্ডপ, উত্তর কোমরপুর দূর্গাপূজা মন্ডপ, সখিপুর ইউনিয়নের পালপাড়া দূর্গাপূজা মন্ডপ, কোড়াঁ পাকড়াতলা দূর্গাপূজা মন্ডপ, নওয়াপাড়া ইউনিয়নের গাজীরহাট দূর্গাপূজা মন্ডপ, দেবহাটা সদর ইউনিয়নের ফুটবল মাঠ দূর্গাপূজা মন্ডপ, দেবহাটা বাজার দূর্গাপূজা মন্ডপ, টাউনশ্রীপুর দূর্গাপূজা মন্ডপ ও টাউনশ্রীপুর পালপাড়া দূর্গাপূজা মন্ডপ।

তবে উপজেলার টাউনশ্রীপুরে বাংলাদেশ ও ভারতের মানুষের যে মিলনমেলা হতো সেটা গত ২/৩ বছরের মতো এবারও হয়নি। ঐ মিলনমেলাকে সামনে রেখে একশ্রেনীর চোরাচালানীরা সুবিধা ভোগ করে এবং বিভিন্ন দূর্ঘটনা ঘটার আশঙ্খা থেকে যাওয়ার কারনে ভারত সরকার ও বাংলাদেশ সরকারের প্রশাসন অত্যন্ত কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করে আসছে।