মেইন ম্যেনু

দেশবাসীর আনন্দ দেখে ভালো লাগছে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলা নববর্ষে দেশবাসী মেতে উঠেছে। সবার আনন্দ দেখে ভালো লাগছে। তিনি বলেন, বছরটা সুন্দরভাবে শুরু হয়েছে, এটা যেন অব্যাহত থাকে।

বৃহস্পতিবার সকালে গণভবনে আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে নববর্ষের শুভেচ্ছা বিনিময়কালে এ কথা বলেন প্রধানমন্ত্রী ।

নেতাকর্মীদের উদ্দেশ্যে শেখ হাসিনা বলেন, আজ আমি নির্দিষ্ট কোনও অনুষ্ঠান রাখিনি। আপনারা যারা এসেছেন তাদের মাধ্যম দেশবাসী সবাইকে শুভেচ্ছা জানাচ্ছি।

প্রধানমন্ত্রী বলেন, আমরা মুসলবান তার পাশাপাশি বাঙালি জাতি। বাঙালি হিসেবেই আমরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। সে কথা ভুললেও চলবে না। আর পহেলা বৈশাখ বাঙালি সংস্কৃতির উৎসব এই উৎসব উদযাপন দেশের সব ধর্ম-বর্ণের মানুষের।

দেশবাসীকে নববর্ষের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শেখ হাসিনা বলেন, সকাল থেকে বর্ষবরণের অনুষ্ঠানগুলো দেখছি। দেশবাসী আনন্দ করছে, দেখে ভালো লাগছে।

তিনি বলেন, সবসময়ই দুঃশ্চিন্তায় থাকি, কখন কী ঘটে যায়। আশা করি কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই আমরা পহেলা বৈশাখ উদযাপন করতে পারবো।

প্রধানমন্ত্রী বলেন, শান্তিপূর্ণ পরিবেশ ছাড়া কখনোই উন্নতি হয় না। গত একটি বছর দেশে শান্তি ছিলো বলেই প্রবৃদ্ধি বেড়েছে, মাথাপিছু আয় বেড়েছে, আর এই পহেলা বৈশাখে সারা দেশে গ্রাম-গঞ্জ-শহর নগরে উৎসবের আমেজ নিশ্চিত করা গেছে।

মানুষের আনন্দ-উৎসব করার জন্য সুযোগ প্রয়োজন, আমরা সে সুযোগ করে দিতে পেরেছি। এখানে নিরাপত্তা নিশ্চিত করা খুব জরুরি, সে জন্য যা কিছু করণীয় তা সরকার করছে।