মেইন ম্যেনু

“দেশের পলিটিক্যাল কালচার বদলায়নি”

প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ (সিইসি) বলেছেন, “আনফরচুনেটলি আমাদের পলিটিক্যাল কালার বদলে যায়নি। কেন মারামারি হবে? এটা মোস্ট আনফরচুনেট।”

তিনি বলেন, “কোনো প্রার্থীর অভিযোগ থাকলে তারা নির্বাচন কমিশনের কাছে আসতে পারে। এখানে যদি সংশ্লিষ্ট প্রার্থী সন্তুষ্ট না হয়, তাহালে তারা কোর্টে যেতে পারে। কিন্তু সেটা না করে তারা মারামারি করছে। এটা কাম্য হতে পারে না। এ জন্যই আমাদের এতো এনতেজাম, রাইফেল, গুলি, পুলিশ। ভবিষ্যতে আর হানাহানি হবে না বলে আশা প্রকাশ করেন সিইসি।

বুধবার রাতে নির্বাচন কমিশন সচিবালয়ে সংবাদ সম্মেলনে সিইসি বলেন, কিছু অনিয়মের কারণে ৫০টি ভোট কেন্দ্র বাতিল করা হয়েছে। এ ছাড়া নরসিংদীর মাধবীর পৌরসভার নির্বাচন বাতিল করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন শান্তিপূর্ণ এবং ‍সুষ্ঠু হয়েছে কিনা সেটির ভার জনগণের উপর। এটি গণমাধ্যমও দেখবে। কারণ তারা মাঠ পর্যায়ে ভালভাবে পুরো নির্বাচন পর্যবেক্ষণ করেছেন।

পৌরসভা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান সিইসি।

সিইসি বলেন, বিভিন্ন মাধ্যমের খবর আমলে নিয়ে নির্বাচন কমিশন যথাযথ ব্যবস্থা নিয়েছে। প্রার্থীদের অভিযোগ আমরা আমলে নেয়া হয়েছে। সব অভিযোগ আমলে নিয়ে অল্প সময়ে সেগুলো ভেরিফাই করে ব্যবস্থা নেয়া হয়েছে।