মেইন ম্যেনু

দেশের সবচেয়ে উঁচু সড়কের উদ্বোধন

সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় আড়াই হাজার ফুটের উপর নির্মিত দেশের সবচেয়ে উঁচু সড়ক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী কার্যালয় থেকে এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে নবনির্মিত বান্দরবানে থানচি-আলীকদম রুটের এ সড়কটি উদ্বোধন করা হয়।

এ সময় বান্দরবান জেলা প্রশাসক কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সেরে মাধ্যমে প্রধানমন্ত্রীর সঙ্গে সরাসরি কথা বলেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এতে আরও উপস্থিত ছিলেন সড়ক ও সেতু মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সফিকুল ইসলাম, চট্টগ্রামের জিওসি সফিকুর রহমান, ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল ওহাব, জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা, জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরী, পুলিশ সুপার জসিম উদ্দিন ভুঁইয়া, ব্রিগেডিয়ার জেনারেল নকিব আহমেদ চৌধুরী ও বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থার কর্মকর্তারা।

১৯৯১ সালে সড়ক ও জনপথ বিভাগ কাজ শুরু করলেও ২০০১ সালে এসে মাত্র ৪ কিলোমিটার সড়কের কাজ হয়। ২০০৬ সালে অর্থ বরাদ্দ পাওয়ার পর পুনরায় কাজ শুরু করলেও অর্থের অভাবে থেমে যায়। পরবর্তীতে সেনাবাহিনী প্রকৌশল বিভাগ ১৬ ও ১৭ ইসিবি ৩৫ কিলোমটিার এ সড়কটি নির্মাণ সম্পূর্ণ কাজ শেষ করতে ব্যয় হয় ১২০ কোটি টাকা। সড়কটি দক্ষিণ এশিয়ার উচ্চতম সড়কগুলোর একটি।

সড়কটি নির্মাণ হওয়ায় আশেপাশে প্রায় ১৭টি আদিবাসী পাড়ায় যোগাযোগ ও ডিম পাহাড় নামে খ্যাত পর্যটন এলাকা আরও বিকশিত হবে বলে আশা করছেন স্থানীয়রা।



« (পূর্বের সংবাদ)