মেইন ম্যেনু

‘দেশে আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে’

দেশের আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বর্তমান গণতান্ত্রিক সরকার ব্যবস্থার ফলে দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। মানুষ ন্যায় বিচার পাচ্ছেন। ফলশ্রুতিতে শান্তিপূর্ণ ও স্বাভাবিকভাবেদেশি-বিদেশি নাগরিকরা তাদের জীবন-যাপন এবং ব্যবসা-বাণিজ্য পরিচালনা করছেন।

বুধবার বিকেলে দশম জাতীয় সংসদের দশম অধিবেশনের চতুর্থ কার্যদিবসে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্ন-উত্তর পর্বে সরকারদলীয় সংসদ সদস্য কাজী নাবিল আহমেদের এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

সংসদে প্রধানমন্ত্রী জানান, আইন-শৃঙ্খলা বাহিনী তৎপর থাকার ফলে সন্ত্রাসবাদ এবং জঙ্গিবাদ নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছে। বর্তমানে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকার কারণে বৈদেশিক বিনিয়োগ বৃদ্ধি পাচ্ছে, দেশ এগিয়ে যাচ্ছে এবং অর্থনৈতিক ভিত্তি আগের তুলনায় আরও শক্তিশালী হয়েছে।

তিনি জানান, আইন-শৃঙ্খলা রক্ষা ও সন্ত্রাসী কার্যকলাপ নিয়ন্ত্রণ করার লক্ষ্যে বর্তমান সরকার জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ রোধে, জনগণের জানমালের নিরাপত্তা বিধান এবং সার্বিক পরিস্থিতি সুষ্ঠু রাখতে দৃঢ় প্রতিজ্ঞ।

সব ধরনের জঙ্গিবাদ, নাশকতা ও সহিংসতার সঙ্গে জড়িত ও হুকুমদাতাদের আইনের আওতায় আনতে এবং তাদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সরকার পুলিশসহ সব আইন-শৃঙ্খলা রক্ষাকারী বহিনী-গোয়েন্দা সংস্থাগুলোকে নির্দেশ দিয়েছে। পুলিশ ও অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনী পারস্পরিক সমন্বয়ের মাধ্যমে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।