মেইন ম্যেনু

দেশে সাড়ে পাঁচ লাখ শিশু মাদকাসক্ত

দেশে এখন প্রায় সাড়ে পাঁচ লাখ শিশু মাদকাসক্ত। এখনই এ ব্যাপারে যথাযথ পদেক্ষপ না নিতে পারলে ভবিষ্যৎ প্রজন্মকে রক্ষা করা দুরহ হয়ে পড়বে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ওসমানী মিলনায়তনে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন স্বরাষ্ট্র মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি টিপু মুনশি।

জানুয়ারি মাসব্যাপী মাদক বিরোধী প্রচারণা কার্যক্রমের প্রদর্শনী ও রিকভারি শীর্ষক এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তিনি।

টিপু মুনশি বলেন, মাদকের বিরুদ্ধে আজ দেশের সবাইকে সর্বাত্মক যুদ্ধ ঘোষণা করতে হবে। আর যুদ্ধ ঘোষণা না করতে পারলে আগামীর প্রজন্ম নেশাগ্রস্ত হয়ে পড়বে। যে কোনো মূল্যে আমাদের সন্তানদের রক্ষা করতে হবে।

উপস্থিত সব শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, তোমরাই আগামীর বাংলাদেশ। সামনে দেশটা তোমাদের। তোমাদের বন্ধু বান্ধবীরা যাতে মাদক না গ্রহণ না করেন তার জন্য তাদের বলতে হবে।

মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, এই পেশাকে একটি চাকরি হিসেবে নেয়া যাবে না, আলাদা মিশন হিসেবে নিতে হবে। আলাদা দৃষ্টিভঙ্গির সঙ্গে এ কাজকে মানবিক দায়িত্ব হিসেবে নিতে হবে।

অধিদপ্তরের মহাপরিচালক খন্দকার রাকিবুর রহমানের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা সচিব সোহরাব হোসাইন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. রাখাল চন্দ্র বর্মণ, অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ মুসলিম চৌধুরী।