মেইন ম্যেনু

দেশ এখন মহাবিপদে : মির্জা ফখরুল

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশ এখন মহাবিপদের মধ্যে রয়েছে। এই বিপদ থেকে দেশকে রক্ষা করার সময় এখনই।

তিনি বলেছেন, বর্তমান সরকার অবৈধ। এই সরকার গায়ের জোরে ক্ষমতায় টিকে আছে। অবৈধ সরকারের কারণে দেশে খুন, গুম, অপহরণ বেড়েই চলেছে।

রোববার সিলেট জেলা ও মহানগর বিএনপির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মির্জা ফখরুল। সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের শহীদ সুলেমান হলে এ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল আরো বলেন, বিচার বিভাগকে নিয়ন্ত্রণ করে ফ্যাসিবাদী কর্মকা- চালানো হচ্ছে। প্রধান বিচারপতি যখন রাষ্ট্রপতির বাসায় যান, তখন আইনের শাসন লঙ্ঘিত হয়। দেশে এখন সংবিধানও সংরক্ষিত নয়।

বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করতে পারছে না দাবি করে মির্জা ফখরুল বলেন, বর্তমানে চারদিকে জুলুম-নির্যাতন চলছে। মানুষ আক্রান্ত। বিচার বিভাগ থেকেও মানুষ আস্থা হারিয়ে ফেলছে।

সিলেটে বিএনপির সম্মেলন দলের জন্য মাইলফলক উল্লেখ করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, তৃণমূল থেকে আন্দোলনের মাধ্যমে এই সরকারকে হটানো সম্ভব। তৃণমূলকে গুছিয়ে নিয়ে সাধারণ জনতাকে সম্পৃক্ত করে বিএনপি সেই আন্দোলন করবে।

রোববার সকাল ১০টা থেকে সিলেট বিএনপির সম্মেলন শুরু হয়। সম্মেলনে প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন সিলেট জেলা বিএনপির আহবায়ক অ্যাডভোকেট নুরুল হক। বিএনপির সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন জীবনের পরিচালনায় সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ইনাম আহমদ চৌধুরী, যুগ্ম-মহাসচিব মোহাম্মদ শাহজাহান প্রমুখ।