মেইন ম্যেনু

দেড় ঘণ্টা দেরিতে পৌঁছাবে প্রধানমন্ত্রীর বিমান

প্রায় দেড় ঘণ্টা বিলম্বে ঢাকায় আসছে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী এমিরেটস এয়ারলাইনসের ফ্লাইটটি। সম্ভাব্য সময়সূচি অনুযায়ী, আজ শুক্রবার সন্ধ্যা ৬টা ৫৬ মিনিটে এমিরেটসের উড়োজাহাজটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে পারে। বিমানবন্দর সূত্রে এমনই তথ্য পাওয়া গেছে।

প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি দেড় ঘণ্টা দেরিতে পৌঁছাবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর উপ–প্রেস সচিব আশরাফুল আলম।

আগের সময়সূচি অনুযায়ী ইকে ৫৮৬ নম্বর ফ্লাইটটি আসার কথা ছিল আজ বিকেল ৫টা ২০ মিনিটে। জানা গেছে, প্রধানমন্ত্রীকে বহনকারী এমিরেটস এয়ারলাইনসের উড়োজাহাজটি দুবাই থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়েছে। সেখানকার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় বিমানটি ছাড়ার কথা থাকলেও সেটি দুপুর ১২টা ১৪ মিনিটে ছেড়েছে।

এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভ্যর্থনা জানাতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং সমর্থকেদের ঢল নেমেছে।

কানাডা ও যুক্তরাষ্ট্রে ১৭ দিনের সফর শেষে আজ বিকেলে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী।

শুক্রবার দুপুর ২টার পর থেকে বিমানবন্দর এলাকা লোকে লোকে লোকারণ্য হয়ে যায়। অনেকে ঢোল, তবলাসহ বিভিন্ন বাদ্যযন্ত্র বাজিয়ে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে স্লোগান দিচ্ছেন।

অনেকের হাতে শোভা পাচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সজীব ওয়াজেদ জয়ের ছবি। নেতা-কর্মীরা নানা ধরনের ব্যানার, ফেস্টুন ও রং-বেরঙের প্ল্যাকার্ড প্রদর্শন করছেন। অনেকে ফুল নিয়েও এসেছেন।

আইনশৃঙ্খলা রক্ষায় বিভিন্ন বাহিনীর সদস্যদের তৎপর থাকতে দেখা গেছে। নেতাকর্মীরা বিমানবন্দর থেকে গণভবনের দিকে যাওয়ার সড়কের দুই পাশে দাঁড়িয়ে গেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ব্যাপক অভ্যর্থনার প্রস্তুতি নিয়েছে আওয়ামী লীগ। বিমানবন্দর থেকে গণভবনে যাওয়ার সময় রাস্তার দুই পাশে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবেন দলটির নেতাকর্মীরা।

আওয়ামী লীগের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, আওয়ামী লীগসহ কেন্দ্রীয় ১৪ দল, সহযোগী, ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলো ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন হজরত শাহজালাল বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত রাস্তার পাশে দাঁড়িয়ে তাঁকে অভ্যর্থনা জানাবে।