মেইন ম্যেনু

দ্বিগুনেরও বেশি সম্পদ বেড়েছে জয়ললিতার

ভারতের তামিলনাডুর মুখ্যমন্ত্রী জয়ললিতার সম্পদের পরিমাণ চার বছরে দ্বিগুনেরও বেশি হয়েছে। ২০১১ সালে তার সম্পদের পরিমাণ যেখানে ছিল ৫১ দশমিক ৪০ কোটি রুপি, সেখানে বর্তমানে তার সম্পদের পরিমাণ ১১৭ দশমিক ১৩ কোটি রুপি। রাজ্যের রাধাকৃষ্ণ নগর আসনের উপনির্বাচনে অংশ নেয়ার আগে দেয়া সম্পদ বিবরণীতে শুক্রবার এ তথ্য জানিয়েছেন তিনি। আগামি ২৭ জুন এ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

গত বছর দুর্নীতির অভিযোগ ওঠায় মুখ্যমন্ত্রীর পদ থেকে সরে যেতে হয় জয়ললিতাকে। গত মে মাসে কর্ণাটকের আদালতে মামলা থেকে খালাস পান তিনি। এরপরই তার দল এআইএডিএমকে তাকে মুখ্যমন্ত্রী নির্বাচিত করে। তবে নিয়ম অনুসারে মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার ছয় মাসের মধ্যে তাঁকে রাজ্যের বিধানসভার একটি আসনে নির্বাচিত হতে হবে।

২০১১ সালে সংসদ নির্বাচনে অংশ নেয়ার আগে জমা দেয়া সম্পদ বিবরনীতে জয়ললিতার স্থায়ী ও অস্থায়ী সম্পদের পরিমাণ ৫১ কোটি ৪০ লাখ রুপি উল্লেখ করা হয়েছিল। শুক্রবার দেয়া সম্পদ বিবরনী অনুযায়ী, জয়ললিতার স্থায়ী সম্পদই রয়েছে ৭২ দশমিক ৯ কোটি রুপির। আর অস্থায়ী সম্পত্তির পরিমাণ ৪৫ দশমিক ৪ কোটি রুপির। চেন্নাইয়ে ২১ হাজার ৬৬২ স্কয়ার ফিটের যে বাগানবাড়িটি রয়েছে তারই বাজার দর ৪৩ দশমিক ৯৬ কোটি রুপি। ব্যাংকে নগদ জমা রয়েছে ৯ দশমিক ৮ কোটি রুপি, পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠানে বিনিয়োগ রয়েছে ৩১ দশমিক ৬৮ কোটি রুপি। এছাড়া তার কাচে ২১ কেজি ২৮০ গ্রামের স্বর্ণের গহনা রয়েছে। আর রুপা রয়েছে ১২শ ৫০ কেজি।