মেইন ম্যেনু

দ্বিতীয় ওয়ানডে খেলতে পারবেন মুশফিক?

ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ব্যাট হাতে ভালোই খেলছিলেন মুশফিকুর রহিম। কিন্তু দ্বিতীয় ইনিংসের ৩৮তম ওভারের দ্বিতীয় বলে ১ রান নিতে গিয়ে রানআউট থেকে বাঁচতে ডাইভ দিয়েছিলেন তিনি। তখনই বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে টান পড়ে তাঁর। তাই অবসর নিয়ে চলে যান প্যাভিলিয়নে। মাঠ ছাড়ার আগে তাঁর ঝুলিতে জমা পড়ে ৪৮ বলে ৪২ রান।

তাই এখন প্রশ্ন উঠেছে, সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে খেলতে পারবেন বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক? হ্যামস্ট্রিংয়ের এই চোটের কারণে সাধারণত এক সপ্তাহ বিশ্রামে থাকতে হয়। তবে খুব গুরুতর না হলে হয়তো সিরিজের পরবর্তী ম্যাচে মাঠে নামতেও পারেন তিনি।

বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে, আপাতত ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হবে মুশফিককে। এরপরই জানা যাবে তাঁর প্রকৃত অবস্থা।

আগামী বৃহস্পতিবার নেলসে সিরিজের দ্বিতীয় ওয়ানডে। বাংলাদেশ ভোর ৪টায় শুরু হবে ম্যাচটি। ম্যাচের আগে পুরোপুরি সুস্থ হয়ে উঠলেই মাঠে নামতে পাবনে এই উইকেটকিপার-ব্যাটসম্যান।

কিউইদের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে হবে ৩১ ডিসেম্বর। আর তিনটি টি-টোয়েন্টি ম্যাচ ৩, ৬ ও ৮ জানুয়ারি। দুটি টেস্ট হবে ১২ থেকে ১৬ এবং ২০ থেকে ২৪ জানুয়ারি।