মেইন ম্যেনু

দ্বিতীয় ধাপের প্রচার শেষ হচ্ছে আজ

আগামী বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে দেশব্যাপী ইউনিয়ন পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ। দ্বিতীয় দফার নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার শেষ হচ্ছে আজ মঙ্গলবার মধ্যরাতে। শেষ মুহূর্তে প্রার্থীরা ব্যস্ত প্রচারে। তবে প্রার্থীদের আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে।

নাটোরে আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার প্রভাব খাটানোর অভিযোগ উঠেছে। সেই সাথে রয়েছে বিদ্রোহী ও অন্যান্য প্রার্থী-কর্মী সমর্থকদের হয়রানির অভিযোগও।

নির্বাচনের বাকি আর মাত্র একদিন। শেষ মুহূর্তে প্রার্থীরা ব্যস্ত প্রচারে। এরমাঝেই রয়েছে পাল্টাপাল্টি অভিযোগ। আর আচরণ বিধি লঙ্ঘনের ঘটনাও ঘটছে নিয়মিত।

নাটোরের লালপুরে সরকার দলীয় প্রার্থীর হয়ে বিভিন্ন ইউনিয়নে বিদ্রোহী ও বিএনপির চেয়ারম্যান প্রার্থীদের প্রচারণায় বাধাসহ হয়রানীর অভিযোগ উঠেছে স্বয়ং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার বিরুদ্ধে। তবে সব অভিযোগই অস্বীকার করেছেন ওই কর্মকর্তা।

ঝিনাইদহের মহেশপুরে বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীরা আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ করেছেন আওয়ামী লীগের প্রার্থীর বিরুদ্ধে।

শেরপুরের কুড়িকাহনীয়া ইউপিতে লিয়াকত আলী তালুকদারকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। তার বিরুদ্ধে অভিযোগ, মুক্তিযুদ্ধকালীন ইসলামী ছাত্র সংঘের সক্রিয় কর্মী ছিলেন তিনি, যা নিয়ে ক্ষোভ আছে স্থানীয়দের।

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের একই চিত্র মাদারীপুরের ১৫ টি ও মৌলভীবাজারের ১৫টি ইউপিতে। তবে ব্যবস্থা নেয়ার কথা বলছেন নির্বাচন কর্মকর্তা।

জয়পুরহাটের ৯টি ইউনিয়নের ৬টিতেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হয়েছেন আওয়ামী লীগের প্রার্থীরা। বাকি ৩টিতে লড়ছেন আওয়ামী লীগ, বিএনপি এবং আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী। তবে এই তিন ইউপিতে প্রার্থীদের নেই পাল্টাপাল্টি অভিযোগ।