মেইন ম্যেনু

ধরা পড়লো ১০২ পাউন্ড ওজনের পৃথিবীর সবথেকে বড় চিংড়ি (ভিডিও)

একজন ফেসবুক ইউজার গত ৬ নভেম্বর ২০১৫ তারিখে একটি ছবি আপলোড করে শিরোনাম দেন ১০২ পাউন্ডের চিংড়ি মাছ ধরা পড়েছে ফ্লোরিডার হোমোসাসা নদীতে। উল্লেখ্য, তিনি ওই ছবিটার সাথে শুধু মাত্র অতটুকুই বর্ণনা দেন কিন্তু আর কোন বিস্তারিত তথ্য প্রকাশ করেন নি। এমনকি তিনি ওই চিংড়ি ধরার পরার একদম সঠিক সময় ও তারিখ আর স্থানের একদম সঠিক ঠিকানা প্রদান করেন নি। যদিও অনুসন্ধানে জানা যায় এই ছবিটি ইন্টারনেটে সর্ব প্রথম পোষ্ট হয় ৩০ সেপ্টেম্বর ২০১৫ সালে একটি স্পানিশ ওয়েবসাইটে।

আর এই ঘটনার মাধ্যমে ওই ছবিটি যে আসলেই ফ্লোরিডায় তোলা কিনা তা নির্নয় করা যায়নি। ছবিতে দেখা যায় একজন ব্যক্তি হাস্যজ্বল মুখে একটি চিংড়ি মাছ দুহাতে তুলে ধরে দাড়িয়ে ক্যামেরার সামনে পোজ দিচ্ছেন। তিনি নাকি এই মাছের ওজন মেপে কমপক্ষে ১৫ কেজি পেয়েছেন।
অন্যদিকে, গত রোববার, অষ্ট্রিয়া আমাদের দেশ নামে একটি ফেসবুক গ্রুপ, যার সদস্য সংখ্যা ২৭০০ জন, তারা তাদের একটি পোষ্টে দাবী করেন এই মাছটি তাদের দেশ অষ্ট্রিয়ার সমুদ্র উপকূলে গতরাতে ধরা পরেছে।

তারা দাবী করেন এই চিংড়ি ধরার খবরটি তাদের গ্রুপ থেকে কতিপয় ব্যক্তি চুরি করে সারা ইন্টারনেটে শেয়ার করেন। ফলে সেই ছবিটা দাবানলের মতো চারিদিকে ছড়িয়ে পরে আর ব্যাপক বিতর্কের সূত্রপাত হয়। যারাই দেখছেন তারাই এটাকে অবিশ্বাস করছেন। কারন কেউ তাদের জীবদ্দশায় এতবড় সাইজের চিংড়ি দেখেন নি।

একদল ছবি বিশেষজ্ঞ ইন্টারনেটে এই ছবিটা নিয়ে গোপন অনুসন্ধান করে জানতে পারেন, এই ছবিটা মূলত সর্ব প্রথম ইন্টারনেটে আপলোড হয় ২০১০ সালের দিকে। যে ওয়েবসাইটের সূত্র ধরে এই ছবিটির গোপন তথ্য অনুসন্ধান করে পাওয়া যায় সেটি অবশ্য এখন আর সচল নেই। তবে ছবির সূত্র ধরে যেটা জানা যায়, এটি ফ্লোরিডার একটি সৌখিন মৎস্য শিকারী ক্লাবের ওয়েবসাইটে সর্বপ্রথম প্রকাশ করা হয়। অবশ্য, ফ্লোরিডার স্থানীয় সরকারি ওয়েবসাইটে এই চিংড়ির ছবিটি ৪ সেপ্টেম্বর ২০১৪ সালে আপলোড করে জানানো হয়, এই চিংড়ি মাছটি ফ্লোরিডাতেই ধরা পরেছিলো। প্রিয় মুক্তমঞ্চ.কম পাঠক, আমরা অনেক চেষ্টা করেও এই চিংড়ির অরিজিনাল ভিডিও সংগ্রহ করতে পারিনি। তবে মেক্সিকোতে বেশ কিছু দিন আগে এখন পর্যন্ত ধরা পড়া সবথেকে বড় সাইজের একটি চিংড়ি যার দৈর্ঘ্য ছিলো ১৮ ইঞ্চির মতো, সেটার একটি ভিডিও পেয়েছি।

ভিডিওটি দেখুন এখানে…