মেইন ম্যেনু

ধর্মঘট প্রত্যাহার, রাজধানীতে বাস চলাচল স্বাভাবিক

কোনো ঘোষণা না দিয়ে হঠাৎ রাজধানীতে বাস চলাচল বন্ধ করে দেয়ার কয়েক ঘণ্টা পর আবারও বাস চলাচল শুরু হয়েছে। বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির হস্তক্ষেপে রবিবার বিকাল সাড়ে পাঁচটার দিকে শ্রমিকরা পুনরায় বাস চালাতে সম্মত হন।

এর আগে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত হয়রানি করছে-এমন অভিযোগ এনে রাজধানীর বিভিন্ন রুটে বাস চলাচল বন্ধ করে দেন শ্রমিকরা। এতে চরম ভোগান্তিতে পড়েন নগরবাসী।

বাংলাদেশ বাস মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ গণমাধ্যমকে বলেন, প্রতিবার বাস ভাড়া বাড়ানোর পর কিছুটা নিয়ম-অনিয়ম হয়। এবার বাস ভাড়া বৃদ্ধির পর থেকে ম্যাজিস্ট্রেট চলন্ত বাস থেকে চালক ও শ্রমিকদের নামিয়ে কারাদণ্ড দিয়ে দেন। শ্রমিকরা আগে থেকেই আন্দোলনের হুমকি দিয়ে আসছিল। আজও এরকম একটি ঘটনার পর চালক ও শ্রমিকরা বাস চালানো বন্ধ করে দেয়।

তিনি বলেন, আমরা শ্রমিকদের সঙ্গে বসে অবরোধ প্রত্যাহারের অনুরোধ জানাবো।

এদিকে, রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায় রবিবার দুপুরের পর থেকেই বিভিন্ন রুটে চলাচলকারী বাস বন্ধ হয়ে যায়। এতে চরম ভোগান্তিতে পড়েন নগরবাসী। অফিস ছুটির পর অনেকেই রাস্তায় বের হয়ে দেখতে পান রাস্তায় কোনো যানবাহন নেই। ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকেও তারা কোনো যানবাহন পাচ্ছেন না। অনেককে পায়ে হেঁটে বাসায় ফিরতে দেখা গেছে।