মেইন ম্যেনু

ধর্মশালায় আজও বৃষ্টির শঙ্কা

১১ মার্চ টি-২০ বিশ্বকাপ বাছাইপর্বের দুটি ম্যাচেই জয়ী হয়েছিল বৃষ্টি। ওই দিন ওমান-নেদারল্যান্ডের মধ্যকার প্রথম ম্যাচটি তো মাঠেই গড়ায়নি। বাংলাদেশ-আয়ারল্যান্ডের মধ্যকার দ্বিতীয় ম্যাচটি আলো মুখ দেখতে শুরু করেছিল। কিন্তু বৃষ্টি বাধায় ৮ ওভার ব্যাট করার পর ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। এভাবে ধর্মশালায় বৃষ্টি নাটক চলছেই।

আজ শনিবার গুরুত্বপূর্ণ ম্যাচে বাংলাদেশ ও ওমান লড়াইয়ে নামবে। এই ম্যাচে জয়ী দল খেলবে বিশ্বকাপের মূলপর্বে। কিন্তু বৃষ্টিতে ম্যাচ পণ্ড হলেও নেট রান রেটে এগিয়ে থাকায় বাংলাদেশ খেলবে আসরের মূলপর্বে। তার পরও মাশরাফি-সাকিবরা চাইছেন, ম্যাচটিতে জয় তুলে নিয়েই ডেথ গ্রুপের অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ভারত ও পাকিস্তানের বিপক্ষে লড়াই করতে। আজও বাংলাদেশ ও ওমান লড়াইয়ে জয়ী হওয়ার ইঙ্গিত দিচ্ছে বৃষ্টি। ধর্মশালার আবহাওয়া অধিদপ্তর বলছে এমনই।

ধর্মশালায় আজ সকাল থেকে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। কিছু স্থানে পড়ছে হালকা শিলাবৃষ্টিও। সঙ্গে প্রচন্ড শৈত্য প্রবাহ তো আছেই। ৪০ থেকে ৯০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বয়ে যাচ্ছে হিমাচল প্রদেশের ওপর দিয়ে। বাংলাদেশ সময় রাত সাড়ে ৬টা থেকে সাড়ে নয়টা পর্যন্ত ধর্মশালার তাপমাত্রা ৯ থেকে ১১ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে। আকাশা মেঘাচ্ছন্ন থাকবে। বৃষ্টি হওয়ার সম্ভাবনা শতকরা ৬০ ভাগ। ১২ মার্চ থেকে শুরু হওয়া এই আবহাওয়া নাকি স্থির থাকবে ১৪ মার্চ পর্যন্ত!