মেইন ম্যেনু

ধর্মশালায় বৃষ্টির শঙ্কা: পয়েন্ট ভাগাভাগি হলে বিপাকে পড়তে পারে বাংলাদেশ

ধর্মশালায় বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচের সময় বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে স্থানীয় আবহাওয়া অধিদপ্তর। সেক্ষেত্রে ম্যাচ যদি ভেস্তে যায়, তাহলে তুলনামূলকভাবে বাংলাদেশের ক্ষতি বেশি হবে। পয়েন্ট ভাগাভাগি করে খুশি থাকতে হবে মাশরাফিদের। কেননা বাছাই পর্বে কোনো রিজার্ভ ডে নেই।

আবহাওয়ার পূর্বাভাসে দেখা যাচ্ছে, এই মুহূর্তে শহরটির তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াস। রাতে নেমে যেতে পারে ১০ ডিগ্রিতে। এমন পরিস্থিতিতে খেলতেও দারুণ অসুবিধা হওয়ার কথা। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়। গতকাল রাতে শহরটিতে বেশ বৃষ্টি হয়েছে। সকালে থেমে গেলেও আকাশ মেঘলা।

বাছাই পর্বে দুই গ্রুপে মোট আটটি দল খেলছে। প্রত্যেক গ্রুপ থেকে দুই চ্যাম্পিয়ন মূল পর্বে খেলার সুযোগ পাবে।

বাংলাদেশ আছে ‘এ’ গ্রুপে। এখন পর্যন্ত এই গ্রুপের চার দলের একটি করে ম্যাচ হয়েছে। বাংলাদেশ-ওমান জয় পেয়েছে। প্রতিটি দল তিনটি করে ম্যাচ খেলবে।

বাংলাদেশের পয়েন্ট ২। ওমানেরও পয়েন্ট দুই। আজ খেলা না হলে বাংলাদেশ পাবে এক পয়েন্ট। ওমান তাদের দ্বিতীয় ম্যাচে জিতে গেলে চার পয়েন্ট হয়ে যাবে। আর শেষ ম্যাচটিও জিতে গেলে বাংলাদেশের কিছু করার থাকবে না। বিদায়ই নিতে হবে! ওমান দুটির একটি হারলে আর বাংলাদেশ শেষ ম্যাচটি জিতলে মূল পর্বে যেতে পারবে।

ওমান আজ বেলা সাড়ে তিনটায় নেদারল্যান্ডসের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে। ম্যাচটিতে তারা জয় পেলেই চিন্তা বাড়বে বাংলাদেশের। আর বাংলাদেশ শেষ ম্যাচ খেলবে এই ওমানের বিপক্ষেই। দলটি অনভিজ্ঞ হলেও স্বস্তিতে থাকার উপায় নেই। তারা প্রথম ম্যাচেই অভিজ্ঞ আইরিশদের উড়িয়ে দিয়েছে।