মেইন ম্যেনু

ধামরাই ইসলামপুর থেকে স্বর্ণের বারসহ দুই চোরাচালানকারী আটক

টিপু সুলতান (রবিন), সাভার প্রতিনিধি: ধামরাইয়ের ইসলামপুর থেকে ৯ টি স্বর্ণের বারসহ দুই চোরাচালানকারীকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার ভোরে ঢাকা-আরিচা মহাসড়কের ইসলামপুরে পুলিশ চেকপোস্টে একটি দূর পাল্লার বাসে তল্লাশি চালিয়ে ওই দুই চোরাচালানকারীকে আটক করা হয়।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা থেকে সাতক্ষীরাগামী দূরপাল্লার এসপি গোল্ডেন লাইন নামের একটি যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে ৯ টি স্বর্ণের বার সহ দুই চোরাচালানকারী আটক করা হয়।

এ বিষয়ে ঢাকা জেলার সহকারী পুলিশ সুপার নাজমুল হাসান ফিরোজ জানান, রাজধানী ঢাকা থেকে স্বর্ণ গুলো তারা যশোরের ঝিকরগাছায় পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিলো। আর সেখান থেকে অন্য পন্থায় সেগুলো ভারতে পাচার করা হতো বলে জানান তিনি।

তিনি আরও জানান, পাচারের উদ্দেশ্যে স্বর্ণগুলো অভিনব কায়দায় কনডমের মাধ্যমে নিজেদের পায়ূপথে লুকিয়ে রেখেছিলো তারা। এই চক্রের মূল হোতাদের সনাক্ত করতে আটককৃতদের অধিকতর জিজ্ঞাসাবাদ প্রয়োজন। আর সে জন্য তাদের রিমান্ড আবেদন চেয়ে আদালতে প্রেরণ করা হবে বলেও জানান পুলিশের আশুলিয়া,ধামরাই সার্কেল এ,এস,পি নাজমুল হাসান ফিরোজ।

৯টি স্বর্ণের বারের ওজন প্রায় এক কেজি ৪৮ গ্রাম। যার বর্তমান বাজার মূল্য ৩৫ থেকে ৩৬ লাখ টাকা।

চোরাচালানকারী দুইজনের একজন হলো দীপংকর হাওলাদার (২২)। সে বরিশালের বাকেরগঞ্জের নির্মল হাওলাদার ছেলে। অপরজন বাদল মন্ডল (২৫) পটুয়াখালীর গলাচিপার মৃত সুকুমার মন্ডলের ছেলে।