মেইন ম্যেনু

ধোনির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

সময়টা ভালো যাচ্ছে না ধোনির। এবার গোদের উপর বিষফোঁড়া হয়ে দেখা দিয়েছে তার বিরুদ্ধে করা নতুন মামলা। অবশ্য মামলাটি পুরনো। সেই পুরনো মামলাই নতুন করে করা হয়েছে। তবে এবার ধোনির বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

মামলার বিষয়টি একটু খোলাসা করা যাক। ঘটনাটা ২০১৩ সালের এপ্রিল মাসের। সেবার একটি ম্যাগাজিনের কভারে বিষ্ণু রূপে দেখানো হয়েছিল ধোনিকে। ম্যাগাজিনের প্রচ্ছদের ছবিতে বিষ্ণুরূপী ধোনির হাতে ছিল জুতো, মোবাইল, সফট ড্রিঙ্কস সহ নানান ব্র্যান্ডের পণ্য। যার শিরোনাম ছিল “God of big deals”।

তার পর থেকেই চলছে মামলার ধাক্কা। এই ছবির মাধ্যমে হিন্দুদের ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার বিষয়টি সামনে এনে একের পর এক মামলা হচ্ছে ধোনির বিরুদ্ধে।

নতুন মামলার জেরে আগামী ২৫ ফেব্রুয়ারি অন্ধ প্রদেশের অনন্তপুরের আদালতে ধোনিকে হাজিরা দিতে বলা হয়েছে। এর আগেও কেউ না কেউ এই একই ইস্যুতে মামলা করেছেন একাধিকবার। কিন্তু প্রায় প্রত্যেকবারই দেশের বাইরে থাকার সুবাদে আদালতে হাজিরা দিতে হয়নি ধোনিকে।

এবারও ৩১ জানুয়ারি পর্যন্ত ধোনি অস্ট্রেলিয়া সফরে থাকবেন। এরপর ফেব্রুয়ারিতে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবেন। এরপর বাংলাদেশের আসবেন এশিয়া কাপ খেলতে। তারপর মার্চে ঘরের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেবেন। এবারও কী তাহলে ছাড়া পেয়ে যাবেন ধোনি?

এ বিষয়ে ধোনির ম্যানেজার অরুণ পা-ে বলেন, ‘এই ছবির জন্য না ধোনি পোজ দিয়েছেন, না তিনি এই ছবি প্রকাশিত হওয়ার বিষয়ে কিছু জানেন। এমন ছবির দায় ধোনির উপর কিভাবে বর্তায়?’

তথ্যসূত্র : ক্রিকইনফো ও ডন.কম