মেইন ম্যেনু

ধোনির বিশ্বকাপ জয়ের পরিকল্পনা ফাঁস!

ভারত-এর জন্য মূল চাবিকাঠি হলেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তার নেতৃত্বে ভারত বিশ্বকাপ পুনরুদ্ধার করার পর এবার টি-টোয়েন্টি বিশ্বকাপেও তিনি ভরসা। ভারতের নজর এখন ছোট ফরম্যাটের বিশ্বকাপের উপর।

রোববার শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের ৯ উইকেটের জয়ে তার ভূমিকা অপরিসীম। সেই জয়ের কারণে তারা ২-১ ব্যবধানে সিরিজ জয় করেছেন। তিনি এটা খুব স্পষ্টভাবে বুঝিয়ে দিয়েছেন যে শুধুমাত্র দলগত পার্ফরমেন্সে যেকোনো বড় টুর্নামেন্টে ভাল করা যেতে পারে।

ভারত বর্তমানে টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে শীর্ষ দল। ভারতীয় খেলোয়াড়েরা খুব ভালো ফর্মে রয়েছেন, তা তাদের ব্যাক টু ব্যাক সিরিজের পার্ফরমেন্স দেখে বুঝা যাচ্ছে। সম্প্রতি অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জিতে তারা তাই প্রমাণ করেছেন। এবার, টি-টোয়েন্টি বিশ্বকাপে তারা বিপুল সমাদৃত। অনেক সাবেক ক্রিকেটার বলেছেন এবারের ট্রফি তাদের ঘরে উঠবে।

ব্রায়ান লারা, ভিভ রিচার্ডস ও শচীন টেন্ডুলকার বলেছেন, ভারত এ টুর্নামেন্টে সবচেয়ে সুষম দল। তাদের অভিজ্ঞতা ও তারুণ্যের নিখুঁত মিশ্রন রয়েছে।

ধোনি মনে করেন যে, ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের অষ্টম আসর টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিতে যথেষ্ট। আর ভারতীয় দল টি-টোয়েন্টি কন্ডিশনের সঙ্গে বেশ পরিচিত।

বিশ্বকাপের পূর্বে এশিয়া কাপও একই ফরম্যাটে খেলা হচ্ছে। তাই তাদের অনুশীলনের কোন কমতি নেই। এখন তার চিন্তায় শুধু এই খেলার মাধ্যমে অনুশীলন।