মেইন ম্যেনু

নওয়াজ শরিফকে গায়ত্রী মন্ত্র শোনালেন এক হিন্দু মেয়ে

সে দেশে সংখ্যালঘু হিন্দুরা। জোর করে হিন্দুদের ধর্মান্তরিত করানো প্রায় নিত্যদিনের ঘটনা। সেখানেই স্বয়ং পাক প্রধানমন্ত্রীকে গায়ত্রী মন্ত্র শোনালেন এক গায়িকা। সে ভিডিও এখন মন জয় করেছে নেটদুনিয়ার।

হোলি উপলক্ষে সংখ্যালঘু হিন্দুদের শুভেচ্ছা জানাতে এক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাক প্রধানমন্ত্রী। সেখানেই তাকে গায়ত্রী মন্ত্র গেয়ে শোনান নারোদা মালি নামে

ওই গায়িকা। তার গানে মুগ্ধ হন প্রধানমন্ত্রী-সহ সকলেই। স্বয়ং নওয়াজ শরিফকে গায়ত্রী শোনানো বেশ তাৎপর্যপূণ। কেননা এই হোলির শুভেচ্ছা উপলক্ষেই দেশ থেকে ধর্মীয় গোঁড়ামি নির্মূল করার ডাক দিয়েছেন তিনি।

শরিফ জানিয়েছেন, হিন্দুদের জোর করে ধর্মান্তরিত করা ইসলামে অপরাধ। কেন না ইসলাম কখনও কাউকে জোর করে ধর্মান্তকরণকে প্রশ্রয় দেয় না। সকলের ধর্মমতকে সম্মান করতে শেখায় বলেই জানান পাক প্রধানমন্ত্রী। সেই সঙ্গে তিনি জানিয়েছিলেন, পাকিস্তানের সমস্যা ধর্ম নয়। বরং সন্ত্রাস। সন্ত্রাসবাদীরাই ধর্মের ভুল ব্যাখ্যা দিয়ে মানুষকে প্রভাবিত করছে। তাই ধর্মীয় গোঁড়ামি মুক্ত ও অন্যের ধর্মের প্রতি সহিষ্ণু পাকিস্তানের স্বপ্ন ফেরি করেছিলেন তিনি। সেই প্রেক্ষিতেই পাক প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে গায়ত্রী মন্ত্রের উচ্চারণ বিশেষ ইঙ্গিতবাহী।