মেইন ম্যেনু

নগরজুড়ে অসহনীয় যানজটে ভোগান্তি চরমে

রাজধানী ঢাকাতে বৃহস্পতিবার সকাল থেকেই অসহনীয় যানজট দেখা দিয়েছে। আর এতে চরম ভোগান্তিতে পড়েছেন নগরবাসী। কোথাও কোথাও ভেঙে পড়েছে ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থা। তাই বসে না থেকে অনেকে হেঁটেই গন্তব্যের উদ্দেশে রওয়ানা দিচ্ছেন।

ভিআইপিদের চলাচল বৃদ্ধি আর আসন্ন রমজানই যানজট বৃদ্ধির কারণ বলে মনে করা হচ্ছে। কারণ, রোজাকে সামনে রেখে মৌসুমি ব্যবসায়ীরা ঢাকায় আসতে শুরু করেন। হঠাৎ করে ঢাকায় মানুষের সংখ্যা আরো বেড়ে যাওয়াতে বাড়ে যানজট।

বৃহস্পতিবার সকাল থেকে রাজধানীর মহাখালী, ফার্মগেট, মিরপুর-১০, নিউমার্কেট ও শাহবাগ এলাকা সরেজমিন পরিদর্শন করে যানজটের ভয়াল চিত্র দেখা গেছে। মহাখালীর অবস্থা ছিল সবচেয়ে করুণ। সেখানে ওভারব্রিজ দিয়ে চলাচল করা যানও জটের কবলে পড়ে। এজন্য প্রতিটি গাড়িকেই ঘণ্টাখানেক আটকে থাকতে দেখা গেছে সেখানে। এই যানজট প্রধানমন্ত্রীর কার্যালয় হয়ে ফার্মগেট-শাহবাগ-পল্টন মোড় পর্যন্ত বিস্তৃত ছিল।

ট্রাফিক বিভাগ সূত্র জানায়, আজ সকালে প্রধানমন্ত্রী জাপান সফরে যান। এ জন্য সকালে যান চলাচল নিয়ন্ত্রণ করতে হয়েছে। যানজটের এটিও একটি কারণ।

মহাখালী ট্রাফিক সিগনালে আটকে থাক বাসযাত্রী আবদুল মমিনের সঙ্গে কথা হয়। তিনি বলেন, টঙ্গী থেকে শুরু করে প্রত্যেক জায়গায় যানজটে আটকা পড়তে হয়েছে। আরেক যাত্রী কবিরুল জানান, যানজটের কারণে সময় মতো কোথাও যেতে পারছেন না তারা।



« (পূর্বের সংবাদ)