মেইন ম্যেনু

নগ্ন ‘ক্যালন্ডার গার্ল’: নিশ্চুপ নির্মাতা

মধুর ভান্ডারকার মানেই বলিপাড়ায় নয়া চমক কিংবা সমালোচনার সূত্রপাত। ঐশ্বরিয়া এবং কারিনা বিতর্কের ‘হিরোইন’ ছবির পর তার ‘ক্যালেন্ডার গার্ল’ ছবির ফার্স্ট লুকেও চমকে দিয়েছেন তিনি। তবে পোস্টারে নতুন নায়িকাদের সাহসী পোজের আড়ালে মাথাচাড়া দিয়েছে এক নগ্ন শট। ছবির প্রোমোতে নাকি এমন শট ছিল, কিন্তু পরে তা বাদ দিতে বাধ্য হন পরিচালক।

ক্যালন্ডার গার্ল২নগ্ন শটের প্রসঙ্গে চোখ কপালে তুলছেন পরিচালকের ঘনিষ্টমহল। তাদের প্রশ্ন, কোথায় নগ্নতা? পরিচালক নিজে তো এরকম কিছু শুট করেননি। তিনি নিজেও নিশ্চয়ই দেখতে চাইবেন ছবিতে কোথায় নগ্ন শট আছে? কিন্তু বিনা কারণে এমন গুজব ছড়ায়নি, তা নিয়ে নিশ্চিত বলিউডের একাংশ। তবে সংশয় সৃষ্টি করছেন স্বয়ং পরিচালক, এত কথাতেও নিশ্চুপ মধুর।

এ ছবির বিষয় ক্যালেন্ডারে শুটের মডেলরা। একেবারে নতুন নায়িকাদের নিয়ে এবার কাজ করছেন মধুর। ছবির বিষয়ের সঙ্গে সঙ্গতি রেখে খুব স্বাভাবিকভাবেই এই দৃশ্য আসতে পারে। অবশ্য পরিচালকের ঘনিষ্টমহলের কেউ কেউ বলেছেন, ঠিক নগ্ন শট নয়, তবে একটি দৃশ্য ছিল যেখানে দেখানো হয়েছে একজন ক্যালেন্ডার গার্ল পোশাক খুলতে খুলতে সমুদ্র থেকে উঠে আসছে। সেই দৃশ্যটির স্থায়ীত্ব নাকি খুবই কম ছিল।

তাছাড়া এ ছবির প্রযোজক সঙ্গীতা আহির, নিজে মহিলা হয়েএরকম কোনও কিছুকে প্রশ্রয় দেবেন না বলেই অনেকের বিশ্বাস। তারপর আবার তিনি এ ছবিকে উইম্যান এমপাওয়ারমেন্ট হিসেবেই দেখছেন। পরিচালক অবশ্য এ বিতর্কে মুখে কুলুপ এঁটেছেন। তার বক্তব্য, ছবি মুক্তি পেলেই সব পরিষ্কার হয়ে যাবে।