মেইন ম্যেনু

নজরকাড়া হাইব্রিড বাইক

অবিরাম সাইকেল চালিয়ে কতদুর যাওয়া যায়? অদুর গন্তব্যে পৌঁছানোর জন্য  দুরন্ত গতি আর নজর কারা সৌন্দর্য্য যদি হয় সাইকেলের অপর নাম তবে জীবন সেখানে গতিময় থাকবে এটাই স্বাভাবিক।

বাইক2

সাইকেলিং এর ধারণা বদলে দিতে বাজারে আসছে ৬ রকমের হাইটেক বাইক। সাইকেল বিজ্ঞানীরা প্রতিদিন নিত্য নতুন আবিস্কার করছে। এসব প্রযুক্তির সংমিশ্রণে তৈরি সাইকেলে নতুনত্বের ছোঁয়া পাওয়া যাবে।

বাইক3

নতুন উদ্ভাবিত এসব সাইকেলগুলো যেনো নিজেরাই নিজেদের প্রতিদ্বন্দ্বী। জানালা দিয়ে ছুঁড়ে ফেলে দেয়া যাবে এমন কনসেপ্টের হাইব্রিড সাইকেল আসছে পৃথিবী মাতাতে। দামের দিক থেকেও সাইকেল গুলো রাজকীয়। সাইকেলগুলো বৈশিষ্ট্যে একটির চেয়ে অন্যটি স্বতন্ত্র।

বাইক4

এদের মধ্যে একটিতে কোনো চেইন, স্পোক কোনটাই নেই। এটির বডি  কার্বন পলিমার দিয়ে তৈরি। আরেকটা সাইকেল দেখতে হুবহু ছাতার মতো। ফলে এটিকে সহজেই বগলদাবা করে নিয়ে যেতে পারবেন যেখানে খুশি।

বাইক5

এই হাইব্রিড সাইকেলগুলোর কোনটি আবার ই-বাইক। ব্যাটারিচালিত এই ই-বাইকটিতে জিপিএস রয়েছে। এদের মধ্যে একটি সাইকেলে দেবে দুর্দান্ত গতি। এটি ঘণ্টায় ৬০ কিলোমিটার বেগে আরোহী সমেত ছুটে চলবে।

বাইক6

সাইকেল নিজেই এডজাস্ট করে নিবে রাইডারের সঙ্গে। অন্যদিকে আরেকটি সাইকেলের দাম আকাশ ছোঁয়া। এটি কিনতে আপনাকে গুনতে হবে মিলিয়ন ডলার।

এই ছয়টি সাইকেল কয়েকটি কনসেপ্ট বাইক। আবার কোনটা বাজারেও মিলছে।

এসব বাইক কিনতে হলো আপনাকে আরেকটু সবুর করতে হবে। বাণিজ্যিকভাবে এই বাইকগুলো বাজারে ছাড়া হয়নি।