মেইন ম্যেনু

নজরুল বিশ্ববিদ্যালয়ে রিসার্স প্রোপোজাল এন্ড রিপোর্ট রাইটিং ওয়ার্কশপ অনুষ্ঠিত

মোঃ ওয়াহিদুল ইসলাম : বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের হাইয়ার এডুকেশন এন্ড কোয়ালিটি এনহ্যান্সমেন্ট প্রজেক্ট এর আওতায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের আয়োজনে রিসার্স প্রোপোজাল এন্ড রিপোর্ট রাইটিং ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।

২৩ আগস্ট (মঙ্গলবার) সকাল ১০টা থেকে ১.৩০ মিনিট পর্যন্ত এ ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। উক্ত ওয়ার্কশপে প্রধান অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ে উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন , বিশ্ববিদ্যালয়ে ট্রেজারার প্রফেসর এ.এম.এম. শামসুর রহমান, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মার্কেটিং বিভাগের প্রফেসর ড. মো. শাহ আজম যিনি রিসার্স প্রোপোজাল এন্ড রিপোর্ট রাইটিং বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। উক্ত ওয়ার্কশপে সভাপতিত্ব করেন হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. সুব্রত কুমার দে । এসময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ে ব্যবসা প্রশাসন অনুষদসহ অন্যান্য অনুষদের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

উক্ত ওয়ার্কশপে উপ-প্রকল্প ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেন হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সহকারী অধ্যাপক মো. শফিকুল ইসলাম । তিনি বলেন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের উচ্চতর শিক্ষা এবং শিক্ষার মান বৃদ্ধিতে এই প্রজেক্টের আওতায় বিশ্ববিদ্যালয়ে শিক্ষক এবং শিক্ষার্থীদের রিসার্স এরিয়ায় দক্ষতা বাড়াতে আমাদের এই ওয়ার্কশপের আয়োজন । শিক্ষক এবং শিক্ষার্থীদের রিসার্স প্রোপোজাল ও রিপোর্ট রাইটিং এ পারদর্শিতা অর্জনে এই ধরনের ওয়ার্কশপের আয়োজন করা খুবই গুরুত্বপূর্ণ ।