মেইন ম্যেনু

নতুন করে দিতির জন্য লামিয়ার সেই গান (ভিডিও)

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়িকা পারভীন সুলতানা দিতি। শুধু বড় পর্দায় নয় ছোট পর্দা ও বিজ্ঞাপনে সমান দাপুটের সঙ্গে কাজ করেছেন এ অভিনেত্রী। অভিনয়ের পাশাপাশি জনপ্রিয় এ নায়িকা খুব ভালো গান গাইতেন।

২০১১ সালে ‘ফিরে যেন আসি’ নামে একটি একক অ্যালবাম প্রকাশ করেছিলেন দিতি। শহীদুল্লাহ ফরায়জীর কথা এবং পল্লব স্যান্যালের সুর ও সংগীতায়োজনে ‘মাগো তুম বিনে’ শিরোনামের একটি গানে কন্ঠ দিয়েছিলেন দিতি এবং তার মেয়ে লামিয়া চৌধুরী।

2MbJbhtTpIjx

দীর্ঘ সময় পর সেই স্মৃতি আরো একবার দর্শকদের সামনে নিয়ে আসলেন তারা মেয়ে লামিয়া। মায়ের প্রতি সন্তানের ভালোবাসা আর সন্তানের প্রতি মায়ের ভালোবাসার গান ‘মাগো তুমি বিনে’ গানটি গত ডিসেম্বরে ইউটিউবে প্রকাশ করা হয়।

দিতির পারিবারিক ছবি জুড়ে ভিডিও তৈরি করা হয়। সেখানে জীবনের সেরা মুহূর্তগুলো তুলে ধরা হয়। ভিডিওতে বাবা সোহেল চৌধুরীর সঙ্গে মেয়ে লামিয়া ও দীপ্তর কিছু মুহূর্তের দৃশ্যও দেখা যায়।

wPqX0wToouKC

অবশ্য গানটি প্রকাশ হওয়া পর দু’মাস পর লামিয়া তার অফিসিয়াল ফেসবুকে একটি স্ট্যটাসে জানালেন গানটির এমন কিছু তথ্য, তা জানতেন না কেউ। লামিয়া লিখেছন: ছোটবেলা থেকে পশ্চিমা সংস্কৃতিতে বেড়ে উঠেছেন তিনি। এ কারণে এমন গানে কণ্ঠ দেওয়ার জন্য প্রস্তুত ছিলেন না। তার মনে হয়েছিলো এটা তার স্টাইল নয়।

‘কখনও বন্ধুদেরকে গানটি গাওয়ার কথা জানাইনি। এটা আমার কাছে কেমন যেনো লাগছিলো! অতীতের কোনো অপ্রিয় সত্য কখনো কখনো দারুণ অর্থ নিয়ে আসে। মা, এখন আমার মনে হয় এরকম আরও ১০০ দ্বৈত গান যদি তোমার সঙ্গে গাইতে পারতাম।’

ymHy8ooZqd8Q

গত বছরের ২৫ জুলাই থেকে ভারতের চেন্নাইয়ের মাদ্রাজ ইনস্টিটিউট অব অর্থোপেডিকস অ্যান্ড ট্রমাটোলজি (এমআইওটি) হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন দিতি। মাঝে কিছুটা সুস্থ হয়ে দেশে ফিরে আসেন।

এদিকে শারীরিক অবস্থার অবনতি ঘটলে গত বছরের নভেম্বরে আবারও একই হাসপাতালে ভর্তি করানো হয় দিতিকে। বেশকিছু দিন চিকিৎসাধীন থাকার পরও অবস্থার উন্নতি না হওয়ায় গত ৮ জানুয়ারি তাকে দেশে ফিরিয়ে আনা হয়।

এখন তিনি চিকিৎসাধীন আছে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে। মায়ের পাশে প্রতিনিয়ত ছায়ার মতো রয়েছেন দিতির মেয়ে লামিয়া ও ছেলে দীপ্ত।

মাগো তুমি বিনে



« (পূর্বের সংবাদ)