মেইন ম্যেনু

নতুন মুখ জুবায়ের, ফিরেছেন সোহাগ গাজী

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন হোম সিরিজের দুটি টোয়েন্টি২০ ম্যাচের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশে ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৪ সদস্যের দলটি ঘোষণা করা হয়েছে বুধবার বিকেলে। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে দলের সদস্যদের নাম জানিয়েছে বিসিবি। ঘোষিত দলে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন লেগ স্পিনার জুবায়ের হোসেন লিখন। অন্যদিকে, অবৈধ বোলিং এ্যাকশনের নিষেধাজ্ঞা কাটিয়ে ওঠা সোহাগ গাজীও ফিরেছেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘোষিত এই টোয়েন্টি২০ স্কোয়াডে।

সোহাগ গাজী সর্বশেষ গত বছর টোয়েন্টি২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেছিলেন। এরপর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গত আগস্টে ওয়ানডে ম্যাচে অবৈধ বোলিং এ্যাকশনের জন্য দোষী সাব্যস্ত হন তিনি। এরপরই গত ৭ ফেব্রুয়ারি ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির পক্ষ থেকে বাংলাদেশের বোলার সোহাগ গাজীর বোলিং এ্যাকশন বৈধ বলে ঘোষণা করা হয়। পরবর্তীতে জাতীয় লিগ ও প্রিমিয়ার লিগে পারফরম্যান্স করেই দলে ফিরলেন এই স্পিনার।

এর আগে ওয়ানডে ও টেস্ট ম্যাচ খেললেও টোয়েন্টি২০ ম্যাচে অভিষেকের অপেক্ষায় ছিলেন জুবায়ের হোসেন লিখন। দলে সুযোগ পেয়ে তাই বেজায় খুশি তিনি। এ বিষয়ে জুবায়ের বলেছেন, ‘খুব ভাল লাগছে। সব সময়ের মতোই চেষ্টা থাকবে ভাল বোলিং করার। ইতোমধ্যে ব্যাটসম্যানদের ফুটেজ নিয়ে আমরা কাজ শুরু করেছি। আশা করি, ভাল জায়গায় বোলিং করতে পারব এবং দলের গুরুত্বপূর্ণ মুহূর্তে ব্রেকথ্রো এনে দিতে পারব।’

অনেক দিন পর দলে সুযোগ পাওয়া সোহাগ গাজী বলেছেন, ‘দলে ফিরতে পেরে দারুণ লাগছে। নিজের চেষ্টা ছিল, সঙ্গে ভাগ্যও কাজ করেছে। কেননা, বর্তমানে দল থেকে একবার বের হয়ে গেলে পুনরায় সুযোগ পাওয়া খুবই কঠিন। আমার চেষ্টা থাকবে নিজেকে প্রমাণ করার।’

বাংলাদেশ টোয়িন্ট২০ দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন কুমার দাস, রনি তালুকদার, সৌম্য সরকার, সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), সাব্বির রহমান, আরাফাত সানি, নাসির হোসেন, জুবায়ের হোসেন, সোহাগ গাজী, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান।