মেইন ম্যেনু

নাজমুল হুদার রিভিউ খারিজ

অবৈধ সম্পদ অর্জনের মামলায় খালাসের হাইকোর্টের রায় বাতিল করে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের দেয়া রায় পুনর্বিবেচনা চেয়ে সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার রিভিউ খারিজ করে দেয়া হয়েছে। এর ফলে আপিল বিভাগের পূর্বের দেয়া আদেশই বহাল রইল।

রোববার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার(এসকে) সিনহার নেতৃত্বে চার সদেস্যর আপিল বিভাগের বেঞ্চ এই আদেশ দেন। আবেদনের পক্ষে ব্যারিস্টার নাজমুল হুদা নিজে এবং দুদকের পক্ষে আইনজীবী খুরশীদ আলম খান শুনানি করেন।

গত বছরের ৭ সেপ্টেম্বর আপিল বিভাগ অবৈধ সম্পদ অর্জনের মামলায় বিচারিক আদালতে সাজাপ্রাপ্ত ব্যারিস্টার নাজমুল হুদাকে খালাসের হাইকোর্টের রায় বাতিল করে রায় দেয়। একইসঙ্গে বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে তার করা আপিল পুনরায় শুনানিরও নির্দেশ দেয়া হয়। আপিল বিভাগের এই আদেশ পুনর্বিবেচনা চেয়ে রিভিউ পিটিশন দায়ের করেছিলেন নাজমুল হুদা। ওই আবেদন শুনানি করে তা খারিজ করে দেন আপিল বিভাগ।

উল্লেখ্য, ২০০৭ সালে তত্ত্বাবধায়ক সরকারের আমলে দুর্নীতি দমন কমিশন (দুদক) নাজমুল হুদার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলাটি দায়ের করে। এই মামলায় ২০০৮ সালের ৩ এপ্রিল বিশেষ জজ আদালত ব্যারিষ্টার নাজমুল হুদাকে মোট ১২ বছরের কারাদণ্ড ও এক কোটি টাকা জরিমানা করে। এ রায় বাতিল করে হাইকোর্ট ২০১০ সালের ১৮ আগস্ট নাজমুল হুদাকে বেকসুর খালাস দেয়।