মেইন ম্যেনু

নাটকীয়ভাবে ‘মুগলি’ চরিত্রে শিশু নীল নিতেশ

এরইমধ্যে পোস্টার, টিজার আর ট্রেলারে পুরো বিশ্বে আলোচিত মুক্তির প্রতীক্ষায় থাকা সিনেমা ‘দ্য জঙ্গল বুক’। ছবিটি মুক্তি না পেলেও এরইমধ্যে কেন্দ্রীয় ‘মুগলি’ চরিত্রে অভিনয় করে সবার দৃষ্টি আকর্ষণ করেছেন ভারতীয় শিশু অভিনেতা নীল নিতেশ। অথচ এই চরিত্রে অভিনয় করতে তাকে বিশ্বের দুই হাজার শিশু-অভিনেতাকে প্রতিযোগিতায় পিছনে ফেলতে হয়েছে! পুরো সিনেমাটিকভাবে ‘মুগলি’ চরিত্রটি অভিনয়ের সুযোগ পান নীল নিতেশ!

আগে কখনোই অভিনয় করেননি শিশু অভিনতা নীল নিতেশ। ‘দ্য জঙ্গল বুক’-এই তার প্রথম সিনেমা। সিনেমা মুক্তি না পেলেও এরইমধ্যে টিজার ও ট্রেলারে যে কারিশমা দেখিয়েছেন নীল। যা দেখে মুগ্ধ বিশ্ব চলচ্চিত্রের দর্শক। নীলের এমন অসাধারণ কাজের ব্যাপক প্রশংসা করেন কাস্টিং ডিরেক্টর জনও। তিনি বলেন, চারদিকে তখন খোঁজ চলছিল ‘মুগলি’ চরিত্রটিতে অভিনয় করার জন্য। কিন্তু কোথাও মুগলির সঙ্গে মিলে এমন শিশু পাওয়া যাচ্ছিল না। নীলকে খুঁজে পাওয়ার আগে প্রায় দুই হাজারেরও বেশী শিশুকে নিয়ে অডিশন হয়েছে। আসলে নীলই ছিল একমাত্র শেষ প্রতিযোগি। ওকে দেখেই আমার চোখ আটকে গিয়েছিল। তারমধ্যে ইমোশনালিও বইয়ের সেই মুগলিকে খুঁজে পেয়েছি। এবং আমরা এক দেখাতেই মুগলির চরিত্রে তাকে নিয়ে নেই!

নীল বর্তমানে নিউ ইয়র্কে বাস করছেন। হলিউডের আগেই ছবিটি ভারতে মুক্তি পেতে যাচ্ছে। আর এই উপলক্ষ্যে শিগগিরই মুগলি চরিত্রে অভিনয় করা নীলও নিজের দেশে আসছেন। নিজের চরিত্রে নিয়ে নীল বলেন, আমার দাদু থেকে ভারতের অসংখ্য জঙ্গলের গল্প শুনতাম, এবং এখনো শুনি। তিনি ভারতে থাকেন। আর ‘দ্য জঙ্গল বুক’ ছবিটি ভারতে যাচ্ছে, এইজন্য আমিও আবার সেখানে যেতে পারবো বলে বেশ উত্তেজিত। আমার দাদু যখন শুনেন যে আমি ভারতের একটি জঙ্গলের কাহিনী নিয়ে নির্মিত সিনেমায় অভিনয় করতে যাচ্ছি, তিনি বেশ উচ্ছ্বসিত হয়ে ছিলেন। আমি মুগলি চরিত্রে অভিনয় করে সত্যিই থ্রিল্ড! আর আমার দেশের মানুষও ‘দ্য জঙ্গল বুক’ দেখে উপভোগ করবেন।

2016_03_23_15_13_16_iekCPS0GamtMGtG4df7A8GoAUw0FcW_original

বহুল প্রতীক্ষত ‘দ্য জঙ্গল বুক’-এর প্রথম টিজার ও প্রথম ট্রেলার মুক্তি পেয়েছিল গেল বছরের সেপ্টেম্বরে। আর ওয়ার্ল্ড ডিজনির ব্যানারে গত মাসে প্রকাশিত হয় ছবিটির ফাইনাল ট্রেলার।

২মিনিট ২৬ সেকেন্ডের ট্রেলারে জঙ্গলের ভিতরকার দৃশ্য আর হিংস্র প্রাণীদের সাথে মুগলির অসাধারণ মেলবন্ধন লক্ষ করা গেছে। মুগলিকে কখনো দেখা গেছে বাঘের সাথে, কখনো বা বনের রাজা সিংহের সাথে দৌড়াচ্ছেন, আবার কখনো বানরের পিঠে চড়ে গাছে উঠছেন, কখনো মস্ত অজগরের সামনে সরল দৃষ্টি নিয়ে তাকিয়ে থাকতে দেখা যায় মুগলিকে। আবার কখনো তাকে দেখা যায় ভাল্লুকের পেটে বসে জঙ্গলের মাঝখান দিয়ে চলা সরু এক নদী পাড়ি দিচ্ছেন।

ছবিটি পরিচালনা করেছেন জন ফেব্রুয়া। অজগর কায়ের চরিত্রে গলা দিয়েছেন স্কারলেট জনসন। এছাড়াও আছেন, বেন কিংস্লে (বাঘিরা), ইদ্রিশ এলবা (শের খান), বিল মুরে (ভালু)। চলতি বছরে ১৫ এপ্রিল মুক্তি পাওয়ার কথা রয়েছে ছবিটি।

ট্রেলারে ‘দ্য জঙ্গল বুক’: