মেইন ম্যেনু

নাটোরে হিজড়া হীরা মেম্বার নির্বাচিত

নাটোর: দ্বিতীয় দফা ইউপি নির্বাচনে নাটোরের লালপুরে তৃতীয় লিঙ্গের (হিজড়া) একমাত্র প্রার্থী শামসুন্নাহার ওরফে হীরা সংরক্ষিত ইউপি সদস্য হিসেবে বিজয়ী হয়েছেন।

গত ৩১ মার্চ লালপুর উপজেলার ৩নং চংধুপইল ইউনিয়নের ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের ভোটে হীরা মাইক প্রতীক নিয়ে বিজয়ী হন। তিনি চারজন মহিলা প্রার্থীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেন।

নির্বাচনী কার্যালয় সূত্রমতে, হীরা মাইক প্রতীকে পান এক হাজার ৯শ ৩১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শামসুন্নাহার শাহনাজ কলম প্রতীকে পান এক হাজার ৪৭ ভোট।

বিজয়ী হওয়ায় আনন্দ প্রকাশ করে হীরা বলেন, ‘সমাজে আমরা অবহেলিত হওয়া সত্ত্বেও জনগণ আমাকে নির্বাচিত করে সমাজে একটি স্থান দিয়েছে। তাই এলাকার সকল ভোটার ও জনগণকে আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।’

আগামীর পরিকল্পনা সম্পর্কে হীরা জানান, আমার নির্বাচনী এলাকায় আমার মতো বৈষম্যের শিকার ও অবহেলিত মানুষের পাশে দাঁড়াতে চাই। সর্বোপরি সমাজ থেকে বৈষম্য দূরতে করতে কাজ করে যাবো।

প্রসঙ্গত, সমাজ ও রাষ্ট্রীয়ভাবে হিজড়ারা তৃতীয় লিঙ্গ হিসেবে স্বীকৃতি পেলেও ভোটার তালিকায় তারা সে স্বীকৃতি পাননি। তারা নারী হিসেবেই প্রার্থী হচ্ছেন। আর নারী প্রার্থীদের সঙ্গেই প্রতিদ্বন্দ্বিতা করছেন।