মেইন ম্যেনু

নাম যাই হোক নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাই

দেশে বিচারহীনতা চলছে বলেই অব্যাহতভাবে গণধর্ষণ ও শিশু নির্যাতন হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। তিনি বলেন, আজকে দেশে যে নির্যাতন চলছে তাকে আইয়্যামে জাহেলিয়াতের যুগের সঙ্গে তুলনা করা যায়।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে মহিলা দল আয়োজিত সারাদেশে অব্যাহতভাবে ধর্ষণ ও নৃসংশ শিশু নির্যাতনের প্রতিবাদে এক মানববন্ধনে তিনি একথা বলেন।

বিএনপির এই নেতা বলেন, আজকে যে নির্যাতন চলছে তা আইয়্যামে জাহিলিয়াত যুগের সঙ্গে তুলনা করা যায়। সরকারি দলের একজন নেতা (সুরঞ্জিত সেন গুপ্ত) গতকাল স্বীকার করেছেন বর্তমানে রক্ষকরাই ভক্ষকের ভুমিকায় অবতীর্ণ হয়েছে। ক্ষমতাসীন দলের নেতাকর্মীরাই বর্তমানে সংখ্যালঘুদের জমি দখল করছে।

গণ অভ্যুত্থানের মাধ্যমে সরকারের পতন ঘটাতে পারলেই মানুষের স্বস্তি ফিরে আসবে এমন মন্তব্য করে তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে দেশের মানুষ স্বস্তিতে নেই।

বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, বর্তমানে দেশের রাজনৈতিক সংকট থেকে উত্তরণের জন্য সর্বদলীয় গোলটেবিল আলোচনার মাধ্যমে এর সমাধান হতে পারে।

একই সঙ্গে সবদলের অংশগ্রহণে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনেরও দাবি করে তিনি। সেটা যে নামেই হোক।

একই অনুষ্ঠানে বিএনপির আরেক ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান বেগম খালেদা জিয়ার নেতৃত্বে দেশের মা-বোনদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, মহিলা দলের সভাপতি নূরে আরা সাফা, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।

মানববন্ধনে প্রায় শতাধিক মহিলা দলের নেতাকর্মী অংশ নেয়।