মেইন ম্যেনু

নারী ক্রিকেটারের বলে বোল্ড উমর আকমল!

আন্তর্জাতিক অঙ্গনে সুপরিচিত নাম উমর আকমল। পাকিস্তানের হার্ডহিটার এই ব্যাটসম্যান যেকোনো সময় প্রতিপক্ষের বোলিং আক্রমণকে চূর্ণবিচূর্ণ করে দিতে পারেন, ক্রিকেটপ্রেমিরা তা ভালো করেই জানেন।

পাকিস্তানের জার্সিতে মাঠে নেমে প্রায় সব ধরনের আউটই হয়েছেন উমর আকমল। বোল্ড, ক্যাচ, রান আউট, এলবিডব্লিউ আউটের তিক্ত স্বাদ পেয়েছেন। কিন্তু নারী ক্রিকেটারের বলে আউটের স্বাদ এতদিন পাওয়া হয়নি তার! নারী লেগস্পিনারের বলে বোল্ড হবেন তা হয়তো কখনো ভাবতেও পারেননি তিনি! বিভ্রান্ত করছি না, উমর আকমল সত্যিই বোল্ড হয়েছেন এক নারী ক্রিকেটারের বলে!

নরওয়েতে অবস্থানকারী পাকিস্তানিরা প্রতি বছর সপ্তাহব্যাপী জমকালো উৎসবের আয়োজন করেন। সেখানে ক্রিকেট ম্যাচের ব্যবস্থাও রাখেন তারা। এ বছর সেই ম্যাচে খেলেন উমর আকমল। মাঠে নেমে নান্দনিক শট খেলে দর্শকদের মাতিয়ে রাখেন ডানহাতি এই ব্যাটসম্যান। কিন্তু লেগস্পিনার ইসমা আহমেদের ঘূর্ণিতে পরাস্ত হতে হয় তাকে। অফসাইড থেকে লেগসাইডে টেনে মারতে গিয়ে আকমলের ব্যাটের কানায় লেগে বল স্টাম্পে আঘাত হানে। মাথা নামিয়ে ২২ গজে ছাড়েন আকমল। অন্যদিকে উচ্ছ্বাসে ফেটে পড়েন ইসমা আহমেদ।

ম্যাচ শেষে উমর আকমল গণমাধ্যমে বলেন, ‘ম্যাচে অংশ নিতে পেরে বেশ ভালো লেগেছে। এখানে এসে বেশ সম্মান ও ভালোবাসা পেয়েছি। উৎসবের অংশ হতে পেরে বেশ আনন্দিত।’



(পরের সংবাদ) »