মেইন ম্যেনু

নাসিরের সেঞ্চুরিতে মুমিনুলদের ২৫২ রান

বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ভারত সফরে বেশ ভালই দ্যুতি ছড়াচ্ছে নাসির হোসেনের ব্যাট। বাংলাদেশ জাতীয় দলের এই তারকা অলরাউন্ডার শুক্রবার দুর্দান্ত এক সেঞ্চুরির দেখা পেয়েছেন। আর নাসিরের এই হার না মানা ১০২ রানের ইনিংসটির ওপর ভর করে ভারত ‘এ’ দলকে ২৫২ রানের টার্গেট দিয়েছে মুমিনুল হকের নেতৃত্বাধীন বাংলাদেশ ‘এ’ দল।

ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে শুক্রবার ৩ ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হয়েছে ভারত ও বাংলাদেশ ‘এ’ দল। টস হেরে ম্যাচে আগে ব্যাটিং করেছেন মুমিনুলরা। কিন্তু টপ অর্ডারদের ব্যর্থতায় মাত্র ১৫২ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে বসেছে বাংলাদেশ ‘এ’ দল। তবে প্রথম ওয়ানডের মতোই এই ম্যাচেও স্বাগতিকদের বিপক্ষে লড়াই চালিয়েছেন উইকেটরক্ষক লিটন কুমার দাস ও অলরাউন্ডার নাসির হোসেন।

ব্যক্তিগত ৪৫ রানে (৫৭ বলে) আউট হয়েছেন আগের ম্যাচে ৭০ রানের ইনিংস খেলা লিটন। আর ইনিংসের শেষ বল পর্যন্ত লড়াই করতে থাকা আগের ম্যাচের হাফসেঞ্চুরিয়ান নাসির অপরাজিত থেকেছেন ব্যক্তিগত ১০২ রানে (৯৬ বলে)। মূলত এই দুই ব্যাটসম্যানের কৃতিত্বেই নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৫২ রান তুলতে সক্ষম হয়েছে বাংলাদেশ ‘এ’ দল।

ভারতের পক্ষে ঋষি ধাওয়ান ৩টি এবং করন শর্মা ২টি উইকেট নিয়েছেন। এ ছাড়া ১টি করে উইকেট নিয়েছেন রুশ কালারিয়া ও সুরেশ রায়না।

এ রিপোর্ট লেখা অবধি ম্যাচে ইনিংস ব্রেক চলছিল।

উল্লেখ্য, প্রথম ওয়ানডেতে ভারত ‘এ’ জয় পেয়েছিল ৯৬ রানে।