মেইন ম্যেনু

নিউজিল্যান্ডের বিপক্ষে জিম্বাবুয়ের দুর্দান্ত জয়

বিশ্বকাপের রানার্স আপ নিউজিল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত এক জয় পেয়েছে জিম্বাবুয়ে।

সিরিজের প্রথম ওয়ানডেতে নিউজিল্যান্ডের বেঁধে দেওয়া ৩০৪ রান ৭ উইকেট হাতে রেখেই টপকে যায় জিম্বাবুইয়ানরা। ১০৮ বলে ১৩০ রানের অসাধারণ এক ইনিংস খেলে দলের জয়ে বড় অবদান রাখেন ক্রেগ আরভিন।

রোববার হারারেতে টস হেরে আগে ব্যাট করে ৪ উইকেটে ৩০৩ রান করে নিউজিল্যান্ড। জবাবে ৪৯ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিকরা।

নিউজিল্যান্ডের বিপক্ষে এবার নিয়ে দ্বিতীয়বারের মতো তিন শ রান তাড়া করে জিতল জিম্বাবুয়ে। এর আগে ২০১১ সালে নিউজিল্যান্ডের বেঁধে দেওয়া ৩২৯ রান তাড়া করে জিতেছিল তারা। মজার বিষয় হলো, ওই ম্যাচে সেঞ্চুরি করেছিলেন নিউজিল্যান্ডের রস টেলর। সেঞ্চুরি করেছেন এই ম্যাচেও।

ওই ম্যাচে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনও সেঞ্চুরি করেছিলেন। এই ম্যাচে অবশ্য মাত্র ৩ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন তিনি। এই দুজনের ব্যাটে ভর করেই ৩০৩ রানের বড় স্কোর গড়ে নিউজিল্যান্ড।

জবাবে খেলতে নেমে শুরু থেকেই আধিপত্য বিস্তার করে জিম্বাবুয়ে। হ্যামিল্টন মাসাকাদজা ও চামু চিবাবার উদ্বোধনী জুটিতে আসে ৭৪ রান। ৪২ রান করে বিদায় নেন চিবাবা। তবে দ্বিতীয় উইকেটে আরভিনের সঙ্গে ১২০ রানের আরেকটি বড় জুটি গড়েন মাসাকাদজা। ৯৯ বলে ৮৪ রান করেন ফেরেন তিনি।

এরপর এল্টন চিগুম্বুরা ও শেন উইলিয়ামসের সঙ্গে জুটি গড়ে দুর্দান্ত এক সেঞ্চুরি করে জিম্বাবুয়েকে জয় উপহার দেন আরভিন। ১১ চার ও ৫ ছক্কায় ১৩০ রানের অপরাজিত ইনিংস খেলে ম্যাচ সেরার পুরস্কারও জেতেন তিনি।

এই জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে জিম্বাবুয়ে। আগামী মঙ্গলবার সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল।