মেইন ম্যেনু

নিউমোনিয়ায় ভুগছেন হিলারি ক্লিনটন

ডেমোক্রেটিক পার্টি থেকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদপ্রার্থী হিলারি ক্লিনটন নিউমোনিয়ায় ভুগছেন।

গতকাল রোববার ৯/১১ হামলার ১৫ বছর পূর্তি উপলক্ষে এক অনুষ্ঠানে অংশ নিতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন হিলারি। পরে তার নিরাপত্তারক্ষীরা তাকে ধরে গাড়িতে বসিয়ে বাসায় পাঠিয়ে দেন। পরে হিলারির চিকিৎসক লিসা বারডাক জানান, তার নিউমোনিয়া হয়েছে।

লিসা বারডাক জানান, গত শুক্রবার হিলারি ক্লিনটনের নিউমোনিয়া ধরা পড়ে। তাকে অ্যান্টিবায়োটিক দেওয়া হয়েছে। তারপরও রোববার নিউ ইয়র্কে অনুষ্ঠানের সময় পানিশূন্যতায় ভুগে অসুস্থ হয়ে পড়েন হিলারি।

তিনি বলেন, ‘অ্যালার্জি থেকে সৃষ্ট কাশির সমস্যায় ভুগছেন হিলারি ক্লিনটন। তার দীর্ঘ দিনের কাশি শুক্রবার পরীক্ষা করে দেখা যায়, তার নিউমোনিয়া হয়েছে। তাকে অ্যান্টিবায়োটিক দেওয়া হয়েছে। তাকে বিশ্রামে থাকতে বলা হয়েছে এবং নির্বাচনী প্রচারণার শিডিউলে পরিবর্তন আনতে বলা হয়েছে।’

বর্তমানে হিলারির পানিশূন্যতা দূর হয়েছে এবং তিনি সুস্থ হয়ে উঠছেন বলে জানান লিসা বারডাক।

তবে হিলারির এক নির্বাচনী কর্মকর্তা জানিয়েছেন, অসুস্থতার কারণে হিলারি ক্যালিফোর্নিয়ায় তার একটি নির্বাচনী অনুষ্ঠান বাতিল করেছেন। সোমবার সকালে হিলারির দুই দিনের সফরে ক্যালিফোর্নিয়ার উদ্দেশে রওনা দেওয়ার কথা ছিল।

এদিকে, হিলারির নিউমোনিয়ার খবরে তার প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান পার্টি তার শারীরিক অবস্থার খোঁজখবর নিয়েছে।

অবশ্য গত মাসে রিপাবলিকান পার্টি থেকে প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প হিলারির সমালোচনা করে বলেছিলেন, ‘যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হওয়া ও ইসলামিক স্টেট জঙ্গিদের বিরুদ্ধে লড়াই করার জন্য শারীরিক ও মানসিক সামর্থ্যের অভাব রয়েছে হিলারি ক্লিনটনের।’



« (পূর্বের সংবাদ)