মেইন ম্যেনু

নিখোঁজ জোহার পরিবার চাইলে সর্বোচ্চ সহযোগিতা করবে পুলিশ

নিখোঁজ প্রযুক্তিবিদ তানভীর হাসান জোহার পরিবার চাইলে এ ব্যাপারে পুলিশের পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা করা হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

শনিবার মিরপুরের শহীদ স্মৃতি স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

এর আগে বুধবার রাত থেকে তথ্যপ্রযুক্তিবিদ জোহা নিখোঁজ রয়েছেন। এঘটনার পর থেকেই জোহার পরিবার পুলিশের অসহযোগিতার কথা বলেছেন।

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে অর্থ চুরির ঘটনায় আইজিপি বলেন, নিউইয়র্ক, ফিলিপাইন, শ্রীলঙ্কাতে ইন্টারপোলের মাধ্যমে আমরা কিছু তথ্য দিয়েছি যাতে তারা বিদেশি অপরাধীদের ব্যাপারে পদক্ষেপ নিতে পারে। নিউইয়র্ক থেকেও ব্যাপারগুলো ক্ষতিয়ে দেখা হচ্ছে।

এ ঘটনায় প্রয়োজনে বিদেশি গোয়েন্দা সংস্থার সহায়তা নেয়া হবে। সিআইডির তদন্ত কর্মকর্তারা প্রয়োজনে ফিলিপাইন ও নিউইয়র্কে যাবেন বলে জানান আইজিপি।

এসময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে আইজিপি বলেন, ‘তোমাদের অন্যতম প্রধান দায়িত্ব হলো সঠিকভাবে জ্ঞান অর্জন করা। নিজেদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলার মাধ্যমে তোমাদের একটি জ্ঞাননির্ভর অগ্রসর সমাজ গঠনে এগিয়ে আসতে হবে। বাংলাদেশ আমাদের সকলের প্রিয় মাতৃভূমি। বিশ্ব দরবারে আমাদের দেশের সম্মান ও গৌরব বৃদ্ধি করতে হবে।

দেশপ্রেমের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশের কল্যাণে কাজ করার জন্য শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের প্রতি আহ্বান জানান এ কে এম শহীদুল হক।