মেইন ম্যেনু

‘নিখোঁজ সন্তানের বিষয়ে জিডি না করলে দায় বাবা-মার’

নিখোঁজ সন্তানের বিষয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) না করলে ওই সন্তানের ভবিষ্যৎ কর্মকাণ্ডের দায়ভার বাবা-মাকে নিতে হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

মঙ্গলবার সকালে ইস্কাটনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

নুরুল ইসলাম বলেন, প্রত্যেক বাবা-মাকে সচেতন হতে হবে। তাদের সন্তানেরা কে কী করছে, কার সঙ্গে মিশছে তার খোঁজ-খবর রাখতে হবে। নিখোঁজ সন্তানদের ব্যাপারে বাবা-মার উচিত থানায় জিডি করা। তারা যদি থানায় সন্তান নিখোঁজের জিডি না করে তাদের সন্তানের ভবিষ্যৎ কর্মকাণ্ডের দায়ভার তাদেরই নিতে হবে।

দেশবাসীর উদ্দেশে তিনি বলেন, কোমলমতি তরুণদের বিপথগামী করার মাধ্যমে জঙ্গিরা দেশকে অকার্যকর করতে চায়। কিন্তু অসাম্প্রদায়িক এ দেশের জনগণ জঙ্গিদের প্রতিরোধ করবেই। আর এ জন্য প্রয়োজন জনসচেতনতা। জঙ্গি প্রতিরোধে প্রত্যেককে সচেতন হওয়ার আহ্বান জানান মন্ত্রী।

সম্প্রতি ঢাকার গুলশান ও কিশোরগঞ্জের শোলাকিয়ায় সংঘটিত জঙ্গি হামলার মতো ঘটনা আর যাতে না হতে পারে সে ব্যাপারে সবাইকে সজাগ থাকার আহ্বান জানান নুরুল ইসলাম।

এর আগে মন্ত্রণালয় ও অধীনস্থ সংস্থাসমূহের কর্মকর্তা ও কর্মচারীদের ঈদ শুভেচ্ছা জানান মন্ত্রী। এ সময় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব বেগম শামছুন নাহারও সবাইকে ঈদ শুভেচ্ছা জানান।

অনুষ্ঠানে ছিলেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জাবেদ আহমেদ, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. সেলিম রেজা, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস এনডিসি, বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (বোয়েসেল) ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী প্রমুখ।