মেইন ম্যেনু

নিজামীর ফাঁসিতে সিরাজগঞ্জে ছাত্রলীগের আনন্দ মিছিল

আল বদর নেতা ও জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর ফাঁসি কার্যকর করায় সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগ আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে। বুধবার রাত ১২টার পর ফাঁসি কার্যকরের খবর আসার সঙ্গে সঙ্গে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে উল্লাসে ফেটে পড়ে সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

রাত ১২টা ১০ মিনিটে জেলা ছাত্রলীগের উদ্যোগে জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে ‘কলঙ্কমুক্ত হল বাংলাদেশ, এই মুহূর্তে খবর এলো নিজামীর ফাঁসি হল- এরকম বিভিন্ন স্লোগান নিয়ে একটি আনন্দ মিছিল বের হয়। শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বাজার স্টেশনে বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ মির্জার স্মৃতি বেদিতে এসে শেষ হয়।

আনন্দ মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্য দেন- জেলা ছাত্রলীগের সভাপতি জাকিরুল ইসলাম লিমন, সাধারণ সম্পাদক মো. একরামুল হক, সিরাজগঞ্জ সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি শেখ খালিদ সাইফুল্লাহ সাদী, সাধারণ সম্পাদক কামরুল ইসলাম বাবু, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব খোকা, সিরাজগঞ্জ পলিটেকনিক ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈয়দ তামিম ইকবাল প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক উল্লাস, যাদব চক্রবর্তী হিন্দু ছাত্রবাস ছাত্রলীগের সভাপতি পান্থ কানাই চৌধুরী, সাধারণ সম্পাদক সুজন বিশ্বাস, সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. একরামুল হক প্রমুখ।

বক্তারা বলেন, ইতিহাসের এই মাহেন্দ্রক্ষণের জন্য দেশের ষোল কোটি মানুষ অপেক্ষা করছিল। আলবদর নেতা, কুখ্যাত যুদ্ধাপরাধী, বুদ্ধিজীবী হত্যার নীল নকশা বাস্তবায়নকারী মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় বাস্তবায়নের মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ গড়ার ক্ষেত্রে আরও এক ধাপ এগিয়ে গেলো বাংলাদেশ।