মেইন ম্যেনু

নিজামীর ফাঁসি কার্যকর রাতেই

মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতের আমির মাওলানা মতিউর রহমান নিজামীর মৃত্যুদণ্ড কার্যকর হবে আজ রাতেই।

ইতিমধ্যে সিভিল সার্জন আব্দুল মালেক মৃধা (৯টা ২৫ মিনিট) এবং জেলা ম্যাজিস্ট্রেট সালাউদ্দিন আহমেদ (১০টা ১২ মিনিট) কারাগারে প্রবেশ করেছেন। তাদের আগে রাত ৯টায় কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করেন কারাগার মসজিদের ইমাম মনির হোসেন। ফাঁসির দণ্ড কার্যকরের আগে নিজামীকে তওবা পড়াবেন তিনি।

সন্ধ্যা ৬টার দিকে ফাঁসির নির্বাহী আদেশ একটি ব্রিফকেসে করে কেন্দ্রীয় কারাগারে নিয়ে আসেন সিনিয়র জেল সুপার জাহাঙ্গীর কবির।

এদিকে ঢাকার নাজিম উদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগার এলাকার সব রাস্তায় যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। কারাফটকের সামনে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে। নিরাপত্তার স্বার্থে এ পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানিয়েছেন পুলিশের এডিশনাল ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ।

তিনি সাংবাদিকদের উদ্দেশে বলেন, ‘আপনারা (গণমাধ্যম) দেখেছেন, প্রতিবারই রায় কার্যকর করার সময় ঢাকা কেন্দ্রীয় কারাগারের সামনেসহ আশপাশের রাস্তায় যানজটসহ সমস্যার সৃষ্টি করে। তাই নিরাপত্তার স্বার্থে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

সন্ধ্যা থেকে দুই অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে, চালক দুজন হলেন নূর হোসেন ও হাজী মো. জমির আলীর। এর মধ্যে ঢাকা মেট্রো চ ১১-২৪৪২ নম্বরের চালক জমির আলী। এর একটিতে নিজামীর মৃতদেহ বহন করে তার গ্রামের বাড়ি পাবনার সাঁথিয়াতে নেয়া হবে।