মেইন ম্যেনু

নিজামীর মৃত্যুদণ্ডের রায়ে সন্তুষ্ট আ’লীগ

জামায়াতের আমির মাওলানা মতিউর রহমান নিজামীর মৃত্যুদণ্ডাদেশ বহালের রায়ে আওয়ামী লীগ সন্তুষ্ট বলে জানিয়েছেন, দলটির উপদেষ্টা পরিষদের সদস্য এইচ টি ইমাম। একই সাথে এই রায়কে দলের পক্ষ থেকে স্বাগত জানিয়ে তিনি বলেন, ‘এই রায়ের মাধ্যমে দেশের মানুষের প্রত্যাশা পূরণ হয়েছে’।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। এর আগে দলটির আসন্ন কাউন্সিল উপলক্ষে প্রচার প্রকাশনা উপপরিষদের এক সভা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ও পরিষদের সভাপতি ড. হাছান মাহমুদসহ অন্যান্য নেতৃবৃন্দরা।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এইচ টি ইমাম বলেন, ‘বিচার সুষ্ঠু হয়েছে। জাতির প্রত্যাশাও পূরণ হয়েছে। রিভিউ খারিজ করে সুপ্রিম কোর্ট প্রমাণ করেছে দেশে এখনো আইনের শাসন প্রতিষ্ঠিত আছে। এই বিচার আওয়ামী লীগের নির্বাচন পূর্ব ম্যান্ডেট (প্রতিশ্রুতি) বলেও জানান তিনি’।

দেশে সম্প্রতি হত্যাকাণ্ড এবং এই মুহুর্তে এরকম একটি রায় পরিস্থিতি নিয়ন্ত্রনের বাইরে চলে যাবে কি না, অথবা অস্থিশীল কোন অবস্থার সৃষ্টি হবে কি না এমন প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রীর এই রাজনৈতিক উপদেষ্টা বলেন, ‘গুপ্ত হত্যা অনেকগুলোর তদন্ত শেষ হয়েছে ইতোমধ্যে। অনেকগুলোর চার্জশিট খুব শীঘ্রই দেওয়া হবে। অস্থিশীলের কিছুই নাই’।

যুক্তরাষ্ট্রের থেকেও বাংলাদেশে নিরাপত্তা ভাল আছে মন্তব্য করে এই প্রবীণ রাজনৈতিক বলেন, ‘বিদেশের কাছেও আমাদের দেশের সার্বিক নিরাপত্তার উন্নয়ন প্রমাণসহ দেখিয়েছি। অন্য দেশের তুলনায় বাংলাদেশ অনেক ভাল আছে। এমনকি যুক্তরাষ্ট্র থেকেও বাংলাদেশ অনেক সভ্য’।

দেশের অস্থিশীল পরিস্থিতির জন্য জামায়াত বিএনপিকে দায়ী করে এইচ টি ইমাম আরো বলেন, ‘খালেদা জিয়ার বক্তব্য আর পাকিস্তানের পার্লামেন্টের বক্তব্য এক রকম। তারাই আইএস এর সাথে মিলে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে’।

উল্লেখ, মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর মৃত্যুদণ্ডাদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় এ রায় ঘোষণা প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার বিচারপতির আপিল বেঞ্চ।



« (পূর্বের সংবাদ)