মেইন ম্যেনু

নিজেদের ককটেলে প্রাণ গেল দুই ছিনতাইকারীর

চট্টগ্রাম নগরীর সদরঘাট থানার বাংলাবাজার এলাকায় নিজের ককটেলের আঘাতে নিহত হয়েছে দুই ছিনতাইকারী। রিকশাযাত্রীর কাছ থেকে ছিনতাই করে পালানোর সময় জনতার ধাওয়ার মুখে ককটেল বিস্ফোরণ ঘটে। মূলত ছিনতাইকারীরা পালানোর সময় জনতার ওপর ককটেল নিক্ষেপের সময় নিজেরাই জখম হন।পরে তারা হাসপাতালে মারা যায়। এঘটনায় গুলিবিদ্ধসহ আহত হয়েছেন আরো পাঁচ পথচারি।

বুধবার রাত ১২টার দিকে সদরঘাট জনতা ব্যাংকের সামনে এ ঘটনা ঘটে।

তবে আহত-নিহতদের নাম জানা যায়নি।

আহতরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ২৮ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে বলে জানিয়েছেন চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির নায়েক হামিদ।

নগর পুলিশের অতিরিক্ত কমিশনার দেবদাস ভট্টাচার্য বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘সদরঘাট এলাকায় এক রিকশাযাত্রীর কাছ থেকে মটর সাইকেলযোগে এসে দুই ছিনতাইকারি গুলি করে টাকা নিয়ে পালিয়ে যেতে চাইলে জনতার প্রতিরোধের মুখে পড়ে। এসময় তারা পালিয়ে যেতে ককটেল বিস্ফোরণ ঘটালে নিজেরাই গুরুতর দগ্ধ হয়। এতে ঘটনাস্থলে একজন ও হাসপাতালে নেয়ার পথে একজন মারা যায়। এঘটনায় আরো পাঁচ পথচারি আহত হয়েছে। ছিনতাই হওয়া টাকাসহ অস্ত্র-গুলি উদ্ধার করা হয়েছে।’

পুলিশ সূত্রে জানা যায়, বুধবার রাত ১২টার দিকে সদরঘাট বাংলাবাজার জনতা ব্যাংকের সামনে ‘রেকিট অ্যান্ড ম্যান’ পণ্যের স্থানীয় এজেন্ট গোপাল ভৌমিক রিকশায় করে ব্যাগে টাকা নিয়ে বাসায় যাচ্ছিলেন। এসময় মোটর সাইকেলে করে এসে দুই ছিনতাইকারি তাকে গুলি করে টাকার ব্যাগ নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এতে তার চিৎকারে জনতার প্রতিরোধের মুখে পড়লে পালানোর জন্য বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায় ছিনতাইকারিরা।