মেইন ম্যেনু

নিজের জন্মদিনে তিন খানের প্রসংশায় অমিতাভ

৭৩ বছরে পা রাখলেন ভারতীয় চলচ্চিতেরর অন্যতম পুরুষ অমিতাভ বচ্চন। নিজের জন্মদিনে তিনি মজলেন ভারতীয় চলচ্চিত্রের প্রভাবশালী তিন অভিনেতা সালমান খান, আমির খান ও শাহরুখের খানের প্রশংসায়!

জানা গেছে, পরিবার আর দৈনন্দিন কাজের ব্যস্ততার মধ্য দিয়ে প্রতিদিনের মতই নিজের ৭৩ তম জন্মদিনটিও কাটিয়ে দেয়ার ঘোষণা দিয়েছিলেন অমিতাভ বচ্চন। কিন্তু তিনি চাইলেই কি আর সবকিছু সম্ভব! ফলে দেখা যায় ভারতীয় মিডিয়া শুভেচ্ছা জানাতে ভোরেই মেগাস্টারের বাড়ি গিয়ে হাজির! অগত্যা অমিতাভকে বসতে হল মিডিয়ার সাথে। সেখানে দীর্ঘ জীবনের সমস্ত কিছু নিয়েই কথা বললেন তিনি। চলচ্চিত্রে কাটিয়ে দেয়া ৫০ বছর নিয়েও সাংবাদিকদের নানা প্রশ্নের উত্তর দেন অমিতাভ। জন্মদিন বিষয়ে কথা বলতে গিয়ে চলতি বছরে ৫০ বছর পূর্ণ হতে যাওয়া ভারতীয় তিন খানের বিষয়েও কথা বললেন তিনি।

সাংবাদিকরা জানতে চান তার পরবর্তী সময়ে তিন খান কি বলিউডের জৌলুস ধরে রাখতে পারবে কিনা। এমন প্রশ্নে অমতাভ বলেন, তারা অসাধারণ কাজ করছে ভারতীয় সিনেমার জন্য। আমি বিশ্বাস করি তারা তাদের এই কাজের ধারা অব্যাহত রাখবে। তাদের কাজ আরো একশো বছর ভারতীয় সিনেমাকে ঋদ্ধ করবে। অসংখ্য মানুষ আজ তাদের দ্বারা অনুপ্রানিত। আমি তাদের মঙ্গল কামনা করি সব সময়।

উল্লেখ্য, অমিতাবভ বচ্চন ১৯৪২ সালের ১১ অক্টোবর ভারতের উত্তর প্রদেশে কবি হরিবংশ রাইয়ের ঘরে জন্ম নেন। ব্রিটিশি বিরোধী সংগ্রাম সেসময় চাঙ্গা ছিল বিধায় তার বাবা তার নাম রেখেছিলেন ‘ইনকিলাব’। পরবর্তীতের আরেক কবি বন্ধুর পরামর্শে ‘ইনকিলাব’ নাম পরিবর্তন করে রাখেন ‘অমিতাভ’। বিগ বি অমিতাভ অভিনীত মুক্তি পাওয়া শেষ ছবির নাম ‘পিকু’। যা ভারতসহ বিশ্বের বিভিন্ন ফিল্ম ফেস্টিভোলে দারুন প্রসংশিত হয়েছে। এছাড়াও বর্তমানে তার হাতে আছে ওয়াজির, ঘুমকেতু, কি এন্ড কার মত চলচ্চিত্র।