মেইন ম্যেনু

“নিজের সিদ্ধান্তে অটুট ছিলাম বলেই ‘মজার টিভি’র আজ এতদূর আসা”

বর্তমানে ইউটিউবে জনপ্রিয় বেশ কিছু চ্যানেলগুলোর মধ্যে মজার টিভি একটি। যা দ্রুত দর্শকদের মনের মাঝে ঠাই করে নিয়েছে। মজার টিভির প্রতিষ্ঠাতা মাহসান স্বপ্নের সাথে তার সফলতা ও ব্যক্তিগত বিষয়ে কথা বলেন আমাদের আওয়ার নিউজ বিডি’র প্রতিনিধি সেলিম রেজা।

আওয়ার নিউজ: ইউটিউবে শুরুটা কীভাবে করলেন ?
মাহসান স্বপ্ন: পূর্ব থেকেই মিডিয়াতে কাজ করার ইচ্ছা ছিল। কিন্তু সে রকম কোন সাড়া না পাওয়ায় কখনো কাজ করা হয়নি। তখন সিদ্ধান্ত নেওয়া যে আমি তো নিজের প্রতিভা গুলো ইউটিউবে প্রকাশ করতে পারি। তারপর থেকেই ইউটিউবে কাজ শুরু করা।

আওয়ার নিউজ: চ্যানেলের নাম মজার টিভি দেওয়ার কারণ ধারণা কীভাবে হল ?
মাহসান স্বপ্ন: আমার একটি ফেসবুক পেজ ছিল। যার নাম ছিল মজার টিভি। ইউটিউবে যখন চ্যানেল খুলার কথা ভাবি তখন মনে হল আমার ফেসবুক পেজের নাম অনুসারেই তো চ্যানেল খুলতে পারি। সেখান থেকেই চ্যানেলের নাম মজার টিভি দেওয়া।

আওয়ার নিউজ: শুরুর দিকটা কেমন ছিল ? সাড়া পেতেন কেমন ?
মাহসান স্বপ্ন: শুরুর দিকে কারো তেমন সাড়া পাইনি। আসলে কেউ ই তেমন সাড়া পায় না। অনেকে ভাবে আরে কী সব না কী। ধরনের চিন্তা ভাবনা করে কেউ এগিয়ে আসে না। শুধু নিজের সিদ্ধান্তে অটুট ছিলাম বলে হাল ছাড়িনি আমি।

আওয়ার নিউজ: উৎসাহ উদ্দীপনা কেমন ছিল ? কখনো কোন বাধার সম্মুক্ষীন হয়েছেন ?
মাহসান স্বপ্ন: ছোট বেলায় আমি উপস্থাপনা সহ মঞ্চে কাজ করতাম। সেই সময় থেকেই পরিবার আমাকে সাহায্য সহযোগিতা করে আসছিল। উৎসাহ উদ্দীপনা দিত নিয়মিত। আর বাঁধা বলতে টিম মেম্বার না থাকায় একা একা কাজ করা ছিল অনেক টা কষ্টের। আবার কিছুটা আর্থিক সমস্যারও সম্মুক্ষীন হতে হয়েছে।

আওয়ার নিউজ: নিয়মিত বিনোদন মূলক ভিডিও নির্মাণ করেন। এসবের ধারনা বা নির্দেশক কে ?
মাহসান স্বপ্ন: প্রতিটি ভিডিও নির্মাণের গল্প, ধারণা ও নির্দেশনা আমি নিজেই দিয়ে থাকি। সব সময় দর্শকদের জন্য বিনোদন মূলক কিছু নির্মাণ করার চেষ্টা করি।

আওয়ার নিউজ মজার টিভি থেকে এখন মাই টিভির নন স্টপ প্র্যাংকে। বিষয়টা কীভাবে দেখছেন ?
মাহসান স্বপ্ন: মাই টিভির নন স্টপ প্র্যাংক সত্যিই একটি বিনোদন মূলক অনুষ্ঠান। আমার মজার টিভির এক লক্ষ সাবস্কাইবার হওয়ার পর একটি ভিডিও আপলোড করি। যেখানে আমার অনেক বিষয় তুলে ধরা হয়েছিল। তারপর হঠাৎ একদিন তৌহিদ আফ্রিদির ডাকে মাই টিভির নন স্টপ প্র্যাংকে আসা।

আওয়ার নিউজ ভবিষ্যৎ কোন পরিকল্পনা আছে কী ? থাকলে তা বলতে পারেন !
মাহসান স্বপ্ন: ভবিষ্যৎ পরিকল্পনা তো আছেই। মজার টিভিতে নিয়মিত কাজ করা আর পাশা পাশি বিভিন্ন টিভি চ্যানেলে কাজ করবো।

আওয়ার নিউজ: দর্শকদের উদ্দেশ্যে যদি কিছু বলার থাকে।
মাহসান স্বপ্ন: দর্শকদের ভালোবাসা পেয়েই এতদূর আসা। দর্শকরা হিন্দি/বিদেশী সিরিয়াল ও ছবি দেখার পর আমাদের ভিডিও গুলোকে খুব সহজে অনেক সময় নিতে পারে না। তারা সব সময় বিনোদন খুঁজে। অনেক সময় শিক্ষা মূলক সহ কিছু সমাজের বাস্তবতা তুলে ধরার চেষ্টা করি। সেখানেও তারা বিনোদন খুঁজে। দর্শকদের উদ্দেশ্যে বলব যে তারা যেন দেশীয় মনোভাব নিয়ে আমাদের নির্মাণ করা ভিডিও গুলো বিবেচনা করে। তারা যেন আমাদের দেশের সংস্কৃতি কে ভালোবাসে।

উল্লেখ্য ইউটিউবে মজার টিভির বর্তমান সাবস্ক্রাইবার সংখ্যা ১৭৬,৩৯৮ জন এবং মোট ভিউয়ার্সের সংখ্যা ২৯,২০১,৪১৭। এছাড়াও চ্যানেলটি মাস দুই পূর্বে ভ্যারিফাইড করা হয়েছে।






মন্তব্য চালু নেই