মেইন ম্যেনু

নিজ এলাকায় শিল্প স্থাপনের আহ্বান রাষ্ট্রপতির

সরকারের পক্ষে একা সব উন্নয়ন করা সম্ভব নয় মন্তব্য করে রাষ্ট্রপতি অ্যাডভোকেট আব্দুল হামিদ দেশের উন্নয়নের স্বার্থে ব্যবসায়ী ও শিল্পপতিদের নিজ নিজ এলাকায় শিল্পকারখানা স্থাপন আহ্বান জানিয়েছেন।

শুক্রবার দুপুরে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ‘নোয়াখালী উৎসব ২০১৫’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। নোয়াখালী জেলা সমিতি, ঢাকা এ উৎসবের আয়োজন করে।

রাষ্ট্রপতি বলেন, ‘দেশের উন্নয়নের স্বার্থে সরকারের পাশাপাশি এলাকাভিত্তিক, পেশাভিত্তিক ও অন্যান্য সামাজিক সংগঠনগুলোকে এগিয়ে আসতে হবে। এতে দ্রুত দেশের আঞ্চলিক উন্নয়ন হবে।’

নোয়াখালীর প্রশংসা করে আব্দুল হামিদ বলেন, ‘এখানে অনেক খ্যাতনামা শিল্পপতিরা আছেন যারা নোয়াখালীর কৃতী সন্তান। আপনারা পারেন নোয়াখালীকে এগিয়ে নিতে। এলাকায় অন্ততপক্ষে একটি করে শিল্পকারখানা স্থাপন করুন। এতে নোয়াখালী একটি বিশেষ অর্থনৈতিক অঞ্চলে পরিণত হবে।’

নোয়াখালীর হাতিয়া উপজেলার নিঝুম দ্বীপের সম্ভাবনাকে তুলে ধরে রাষ্ট্রপতি বলেন, ‘নৈসর্গিক সৌন্দর্য ও ভৌগোলিক অবস্থানের কারণে নিঝুম দ্বীপকে একটি মনোরম পর্যটন এলাকায় রূপান্তর করার সুযোগ রয়েছে।’ এ সুযোগ কাজে লাগানোর জন্য উদ্যোক্তাদের এগিয়ে আসার আহ্বান জানান রাষ্ট্রপতি।

রাষ্ট্রপতি দেশের শিল্পপতিদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ‘আমরা যে যেখানে যা কিছুই করি না কেন, পাশাপাশি নিজের এলাকার জন্য যেন কিছু করি। সবার প্রচেষ্টায় এই দেশ এগিয়ে যাবে।’

সমিতির সভাপতি মো. শাহাব উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র আনিসুল হক, নোয়াখালী সদর আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, নোয়াখালী সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ সামসুল হক প্রমুখ।

এর আগে সকাল সাড়ে ৮টায় জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালির উদ্বোধন করা হয়। অনুষ্ঠানের শেষপর্বে নোয়াখালীর বিভিন্ন উপজেলাভিত্তিক স্মৃতিচারণ, আঞ্চলিক গান, সাংস্কৃতিক অনুষ্ঠান, র‌্যাফেল ড্রসহ বিভিন্ন পর্ব রয়েছে।



« (পূর্বের সংবাদ)