মেইন ম্যেনু

নিদিষ্ট সময়ের মধ্যেই আত্মসমর্পণ করবেন খালেদা জিয়া

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও বিএনপি চেয়ারপরাসন বেগম খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন বলেছেন, হাইকোর্টের রায় অনুযায়ী আগামী দুই মাসের মধ্যেই বিচারিক (নিম্ন) আদালতে বেগম খালেদা জিয়া আত্মসমর্পণ করে জামিন চাইবেন।

বুধবার বড় পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলায় হাইকোর্টের দেয়া রায়ের পূর্ণাঙ্গ অনুলিপি প্রকাশের পর এক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মাহবুব উদ্দিন খোকন বলেন, মন্ত্রিসভার ক্রয় কমিটির সুপারিশের পরিপ্রেক্ষিতেই তৎকালীন প্রধানমন্ত্রী রুলস অব বিজনেস অনুযায়ী তাদের সম্মতি দেন। এখানে দুর্নীতির কোনো বিষয় নেই। কারণ সরকারের প্রধান হিসেবে প্রধানমন্ত্রীকে রুলস অব বিজনেস অনুয়ায়ী মন্ত্রিসভার ক্রয় কমিটির প্রস্তাবে সম্মতি দিতে হয়।

তিনি অভিযোগ করে বলেন, বর্তমান সরকার খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা চলমান রেখে রাজনীতি করতে চাচ্ছে। কারণ সরকারের কোনো জনসমর্থন নেই। মামলাই হচ্ছে সরকারের একমাত্র অস্ত্র।

খোকন বলেন, আমরা মনে করি খালেদা জিয়ার বিরুদ্ধে এই মিথ্যা মামলা চলতে পারে না। হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের নির্দিষ্ট সময়ে আপিল আবেদন করা হবে।

উল্লেখ্য, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা বড় পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলা চলবে-এই মর্মে হাইকোর্টের দেয়া রায়ের পূর্ণাঙ্গ অনুলিপি প্রকাশ পেয়েছে আজ বুধবার। রায় প্রকাশের ফলে আগামী ৬০ দিনের মধ্যে খালেদা জিয়াকে বিচারিক (নিন্ম) আদালতে আত্মসমর্পণ করতে হবে।